অমানুষ! ১৬ কুকুরছানাকে পিটিয়ে খুন, NRS-এ তৈরি হল তদন্ত কমিটি

ইতিমধ্যেই মামলা রুজু করেছে এন্টালি থানার পুলিস। অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। দোষী প্রমাণীত হলে ৫ বছর পর্যন্ত জেল হতে পারে তাদের।

Updated By: Jan 14, 2019, 02:50 PM IST
অমানুষ! ১৬ কুকুরছানাকে পিটিয়ে খুন, NRS-এ তৈরি হল তদন্ত কমিটি
ইনসেটে অভিযুক্ত ২ মহিলা

 নিজস্ব প্রতিবেদন:   কুকুর নিধনের তদন্তে এবার কমিটি গঠন করল এনআরএস। হাসপাতালের ডেপুটি সুপার দ্বৈপায়ন বিশ্বাসের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর,  ডেপুটি সুপার দ্বৈপায়ন বিশ্বাস স্বীকার করা নিয়েছেন, ঘটনাটি হাসপাতালের ভিতরেই ঘটেছে। সিসিটিভি ফুটেজটি আরও ভালো করে খতিয়ে দেখবে কমিটি। তাদের কাছেও ইতিমধ্যে বেশ কয়েকটি ভিডিও ফুটেজ এসেছে। ঘটনায় নার্স হস্টেলের ২ আবাসিককে চিহ্নিত করা হয়েছে। দোষ প্রমাণীত হলে তাদের বহিষ্কার করা হবে। এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই মামলা রুজু করেছে এন্টালি থানার পুলিস। অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২৯ ধারায় মামলা রুজু করা হয়েছে। দোষী প্রমাণীত হলে ৫ বছর পর্যন্ত জেল হতে পারে তাদের।

আরও পড়ুন: 'মাথা কেটে ফুটবল খেলা', সোদপুরে নিজের পিস্তলের গুলিতেই খুন সেই রামুয়া

রবিবার  নীলরতন সরকার মেডিক্যাল কলেজ থেকে ১৬ টি কুকুরছানার দেহ উদ্ধার হয়। তারপরই প্রকাশ্যে আসে ২৬ সেকেন্ডের একটি ভিডিও।  তাতে দেখা যাচ্ছে এনআরএস চত্বরে দুই মহিলা লাঠি দিয়ে বেধড়ক মারধর করছে কুকুরছানাদের।  রক্তাক্ত অবস্থায় পাশে পড়ে রয়েছে তাদের মা। আর্তনাদ করে প্রাণভিক্ষার আবেদন জানাচ্ছে কুকুরছানাগুলি। তবুও মোটা শক্ত লাঠির এলোপাথাড়ি মার পড়েছে ছোট্ট শরীরগুলির ওপর। অবশেষে হার মেনেছে তারা।  একে একে ১৬ টি ছোট্টপ্রাণ ঢলে পড়েছে মৃত্যুর কোলে। ভিডিওর ভয়াবহতা নাড়িয়ে দিয়েছে সব্বাইকে।  

আরও পড়ুন: নৃশংস! এনআরএস-এ মা সহ কুকুর ছানাদের পিটিয়ে খুন, দেখুন এক্সক্লুসিভ ফুটেজ

অভিযুক্ত ওই দুই মহিলা কেন এমন করল? তাদের মানসিক অবস্থা কী, তা ভাবাচ্ছে পুলিসকে। শুধু কি লাঠি দিয়ে মেরেই খুন করা হয়েছে তাদের, নাকি বিষও খাওয়ানো হয়েছিল? তা ময়নাতদন্তে রিপোর্ট হাতে পাওয়ার পরই নিশ্চিত হবে পুলিস।

.