কলকাতায় UK ফেরত দ্বিতীয় আক্রান্তের হদিস, শহরে খোঁজ চলছে আরও ২২২ জনের

কলকাতায় দ্বিতীয় ব্যক্তির শরীরে করোনার নয়া স্ট্রেন, শহরে খোঁজ চলছে আরও ২২২ জনের

Updated By: Dec 30, 2020, 03:17 PM IST
কলকাতায় UK ফেরত দ্বিতীয় আক্রান্তের হদিস, শহরে খোঁজ চলছে আরও ২২২ জনের

নিজস্ব প্রতিবেদন: তাহলে কি কলকাতাতেও করোনার নতুন স্ট্রেন থাবা বসাতে চলছে? ইতিমধ্যেই উদ্বেগ ছড়াচ্ছে একের পর এক খবর। ইতিমধ্যেই দ্বিতীয় ব্যক্তির শরীরে মিলেছে ব্রিটেনের করোনার নতুন স্ট্রেন। শহরেরই একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

আরও পড়ুন:  কলকাতায় ঢুকল করোনার নতুন স্ট্রেন, মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন স্বাস্থ্যকর্তার ছেলে

জানা গিয়েছে, ৮ ডিসেম্বর UK থেকে দেশে ফেরেন ওই ব্যক্তি। যদিও এই ব্যক্তির দেহে ব্রিটেনের করোনার নতুন স্ট্রেনই রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। পরীক্ষা চলছে।  একই বিমানের আরও ২২২ জনকে চিহ্নিত করে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যভবন। তাঁদের রিপোর্ট পজেটিভ এলে ফের সেগুলো নিয়ে খতিয়ে দেখা হবে বলেই খবর। 

ইতিমধ্যেই উদ্বেগ বাড়িয়ে কলকাতায় মিলেছে ব্রিটেনের নতুন করোনা স্ট্রেন। জানা গিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের এক স্বাস্থ্যকর্তারই ছেলের শরীরেই মিলেছে এই ভাইরাস। গত ২০ ডিসেম্বর বিমানে কলকাতা ফেরে সে। এয়ারপোর্টে তাঁর করোনা পরীক্ষা হলে তা পজেটিভ আসে। যদিও তার কোনও উপসর্গ ছিল না বলেই খবর। এরপর তাঁকে এয়ারপোর্ট থেকে মেডিক্যাল কলেজের আইসোলেশন বিভাগে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। 

এই যুবক-সহ ব্রিটেন থেকে কলকাতা ফেরত মোট ৭ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠান হয় National Institute of Biomedical Genomics-এ। কাল রাতে সেখান থেকে নমুনা যায় কেন্দ্রীয় সরকারের কাছে। এরপর গতকাল গভীর রাতে NCDC নমুনা পরীক্ষা করে জানায় যে ওই যুবকের শরীরে ব্রিটেনের নয়া স্ট্রেনই রয়েছে। 

.