TMC Darjeeling Candidate Gopal Lama: প্রথমবার সমতলের দল হিসেবে পাহাড় দখলে তৃণমূলের বাজি গোপাল! কে তিনি?

রপরেই ২০২৪-এর লোকসভা ভোটে রাজ্যের ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তালিকায় রয়েছে একাধিক চমক। এই চমকের মধ্যেই একটি হল দার্জিলিং আসনে তৃণমূলের প্রার্থীর নাম। আসন্ন নির্বাচনে তৃণমূলের প্রার্থী গোপাল লামা। কিন্তু কে এই গোপাল লামা?

Updated By: Mar 10, 2024, 03:44 PM IST
TMC Darjeeling Candidate Gopal Lama: প্রথমবার সমতলের দল হিসেবে পাহাড় দখলে তৃণমূলের বাজি গোপাল! কে তিনি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিগেডের মঞ্চে বক্তব্য রাখতে উঠেই কেন্দ্রীয় নির্বাচন কমিশনারের ইস্তফার প্রসঙ্গ টেনে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল কেন্দ্রীয় নির্বাচন কমিশন থেকে ইস্তফা দিয়েছেন নির্বাচন কমিশনার অরুণ গোয়েল। ফলে নির্বাচন কমিশনে রয়ে গেলেন একমাত্র মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার। কেন অরুণ গোয়েল পদত্যাগ করেছেন তা এখনও স্পষ্ট নয়। সেই কথা টেনে এনে মমতা বন্দ্যোপাধ্যায় আজ ব্রিগেডের জনগর্জন সভায় বলেন, আমার প্রথম কথা গতকাল একজন নির্বাচন কমিশনার পদত্যাগ করেছেন। সংবাদপত্রে দেখলাম, বাংলার ওপরে কেন্দ্র যে লুট করার প্রচেষ্টা তিনি মেনে নিতে পারেননি।

আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে ‘জনগর্জন’ সভায় নিজের বক্তব্য রেখেছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকে কেন্দ্রীয় সরকারে থাকা মোদী সরকারকে জমিদারির সঙ্গে তুলনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকে ফের তিনি অভিযোগ করেন যে বাংলাকে বঞ্চিত করেছে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুন: TMC Brigade 2024| Mamata Banerjee: বাংলার উপরে কেন্দ্রের চাপ মানতে পারেননি, পদত্যাগী নির্বাচন কমিশনারকে স্যালুট মমতার

এরপরেই ২০২৪-এর লোকসভা ভোটে রাজ্যের ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তালিকায় রয়েছে একাধিক চমক।

এই চমকের মধ্যেই একটি হল দার্জিলিং আসনে তৃণমূলের প্রার্থীর নাম। আসন্ন নির্বাচনে তৃণমূলের প্রার্থী গোপাল লামা। কিন্তু কে এই গোপাল লামা?

আরও পড়ুন: TMC Brigade 2024: তালিকায় নবীন-প্রবীণ ভারসাম্য! বাংলার ৪২ আসনে প্রার্থীদের নাম ঘোষণা তৃণমূলের...

কিছুদিন আগেই রাজনীতিতে যোগ দেন অবসরপ্রাপ্ত আমলা গোপাল লামা। ২০০৮-০৯ সালে শিলিগুড়ির মহকুমা শাসক ছিলেন তিনি। এরপরে পর্যটন দফতরের যুগ্ম ডিরেক্টর পদেও ছিলেন গোপাল লামা। পরবর্তীকালে জিটিএ-র পর্যটন দফতরেও যোগ দেন গোপাল।

শুরুতে তিনি বিজিপিএমে যোগ দেন প্রাক্তন এই প্রশাসনিক কর্তা। তিনি দলে যোগ দেওয়ার পরে অনিত থাপা বলেন, প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি তথা জিটিএ প্রধান অনীত থাপা বলেন, ‘গোপাল লামার প্রশাসনিক অভিজ্ঞতা বিরাট। উনি গোর্খা নয়, দার্জিলিং জেলার সঙ্গে ওঁর মাটির সম্পর্ক। বিভিন্ন স্তরে পরিচিতিও রয়েছে। আমরা দলের বিভিন্ন বিষয়ে ওঁর পরামর্শ নেব’।

কিছুদিন আগেই জানা গিয়েছিল যে তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের আলোচনা হয়েছে এবং পাহাড়ের এই আসনে প্রার্থীও হবেন তিনি। এবার সেই জল্পনায় সিলমোহর। ব্রিগেড থেকে যে নাম ঘোষণা করা হয়েছে সেখানে দার্জিলিং-এর আসন থেকে প্রার্থী করা হয়েছে গোপাল লামাকেই।    

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Tags:
.