Jawhar Sircar: দূরত্ব কমানোর চেষ্টা! অভিষেকের সঙ্গে সুর মিলিয়ে শাহ-কে পাপ্পু কটাক্ষ জহরের

জহর সরকারের মন্তব্যকে ভালোভাবে নেয়নি তা বুঝিয়ে দিতেই হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয় বলে মনে করা হচ্ছে। পরে অবশ্য নতুন একটি গ্রুপ তৈরি করে অ্যাড করা হয়ে জহরকে

Updated By: Sep 4, 2022, 08:56 PM IST
Jawhar Sircar: দূরত্ব কমানোর চেষ্টা! অভিষেকের সঙ্গে সুর মিলিয়ে শাহ-কে পাপ্পু কটাক্ষ জহরের

প্রবীর চক্রবর্তী: কয়েকদিন আগেই দলের বিরুদ্ধে কড়া কথা শুনিয়ে দলের মধ্যে ক্ষোভ তৈরি করে দিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার। দলের একাধিক নেতার গ্রেফতার নিয়ে তৃণমূল যখন বেশ বিপাকে তখন দলের সাংসদের প্রকাশ্যে দলের সমালোচনা ভালোভাবে নেননি নেতৃত্ব। দল সেকথা তাঁকে বুঝিয়েও দেয়। রাজ্য়সভায় তৃণমূলের যে হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে সেই গ্রুপ থেকে গতকাল হঠাত্ই সরিয়ে দেওয়া হয় জহরকে। এনিয়ে গতকাল বেশ শোরগোল পড়ে যায়। রবিবার অমিত শাহকে নিশানা করে জহর সরকার টুইট করেছেন, শাহ-ই আসল পাপ্পু। জহর সরকার তাঁর ট্যুইটে একটি টি শার্টের ছবি দিয়েছেন যেখানে অমিত শাহর ছবি রয়েছে। ওই ধরনের টি শার্ট সম্প্রতি তৃণমূল কংগ্রেসের নেতারা পরে ঘুরছেন। সেই টি শার্টের ছবি দিয়ে জহর সরকার লিখেছেন, এই ছবিটি কলকাতায় এখন ভাইরাল। বাংলার মানুষ এঁকে ভালোভাবে জানে। ইনিই আসল পাপ্পু।

আরও পড়ুন-আমাদের নিজস্ব গোরু আছে, ভারতীয় গোরুর উপর নির্ভর করে না বাংলাদেশ: শেখ হাসিনা

দলের সমালোচনা করে বেশ কোঠঠাসা ছিলেন জহর সরকার। ফলে মনে করা হচ্ছে অমিত শাহকে নিশানা করে খানিকটা ক্ষত পূরণের চেষ্টা  করছেন জহর। শুক্রবার অমিত শাহকে পাপ্পু বলে আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সুরেই সুর মিলিয়ে এবার দম বন্ধকরা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করার চেষ্টা করলেন তৃণমূল সাংসদ।

উল্লেখ্য, সোমবার জহর মন্তব্য করেন, টিভিতে দেখে বিশ্বাসই করতে পারিনি। কারও বাড়ি থেকে এত টাকা বেরিয়ে আসতে পারে তা ভাবতেই পারিনি। এরকম দৃশ্য খুবই কম দেখা যায়। লোকে এনিয়ে মন্তব্য করবেই। লোকের মুখ তো বন্ধ করা যায় না। ওসব দেখে বাড়ির লোকের বলল তুমি রাজনীতিই ছেড়ে দাও। এই পচন ধরা শরীর নিয়ে ২০২৪ সালের ভোটে লড়াই করা মুশকিল।

জহর সরকারের মন্তব্যকে ভালোভাবে নেয়নি তা বুঝিয়ে দিতেই হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয় বলে মনে করা হচ্ছে। পরে অবশ্য নতুন একটি গ্রুপ তৈরি করে অ্যাড করা হয়ে জহরকে। সূত্রের খবর, প্রকাশ্য়ে দলের বিরুদ্ধে মন্তব্যের জন্য জহর সরকারের উপরে ক্ষুব্ধ দলের শীর্ষ নেতৃত্ব। দল যে তাঁর উপরে অসন্তুষ্ট তা দলের এক সাংসদ জহরকে জানিয়ে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.