রেয়াত না করে এক ঝাঁক বিদ্রোহী তাড়াল তৃণমূল

গোঁজ প্রার্থী হওয়া, বা টিকিট না পেয়ে অন্য দলে যোগ দেওয়া আর রেয়াত করছে না তৃণমূল। আজই সরাসরি বহিষ্কার করা হল বাবলু করিম, মোহন গুপ্ত সহ পাঁচ নেতাকে। জেলাতেও পাঠানো হয়েছে একই নির্দেশ। শুধুই কি শৃঙ্খলা ভঙ্গের জন্য এই বহিষ্কার। নাকি অন্য কাউকে বার্তা দিতে চাইছে তৃণমূল।

Updated By: Mar 31, 2015, 09:31 PM IST

ওয়েব ডেস্ক: গোঁজ প্রার্থী হওয়া, বা টিকিট না পেয়ে অন্য দলে যোগ দেওয়া আর রেয়াত করছে না তৃণমূল। আজই সরাসরি বহিষ্কার করা হল বাবলু করিম, মোহন গুপ্ত সহ পাঁচ নেতাকে। জেলাতেও পাঠানো হয়েছে একই নির্দেশ। শুধুই কি শৃঙ্খলা ভঙ্গের জন্য এই বহিষ্কার। নাকি অন্য কাউকে বার্তা দিতে চাইছে তৃণমূল।

ভোটের আগে টিকিট নিয়ে দক্ষিণপন্থী দলগুলিতে ক্ষোভ-বিক্ষোভ নতুন কিছু নয়। এবারও পুরভোটে টিকিট না পেয়ে তৃণমূলের বিরুদ্ধে নির্দল হয়ে দাঁড়িয়ে পড়েছেন বেশকিছু  তৃণমূল নেতা। কলকাতা হোক বা জেলা, সর্বত্র এক ছবি। গোঁজ প্রার্থী হওয়ার পাশাপশি বাবলু করিমের মতো অনেকে আবার বিজেপিতেও যোগ দিয়েছেন। এবার এই বিক্ষুব্ধদের সরাসরি বহিষ্কার করল তৃণমূল।

বহিষ্কৃতরা হলেন--
৭৯ ওয়ার্ডে বাবলু করিম
৮০ ওয়ার্ডে  আনোয়ার খান
৯৯ ওয়ার্ডে নির্মল দাস
১৭ ওয়ার্ডে মোহন গুপ্ত
১৯ ওয়ার্ডে বাবলু সেনগুপ্ত এবং
৩৩ ওয়ার্ডের কাশীনাথ বিশ্বাস

জেলার ক্ষেত্রেও একই নির্দেশ পাঠিছে দল। একদিকে সারদা অস্বস্তি  কাটেনি, অন্যদিকে  মুকুল রায়ও নেই। অনেকেই ভেবেছিলেন  দল জলে পড়েছে। এই সময় দলের উপর চাপ তৈরি করা যাবে। তবে পুরভোটের আগেই তারকেশ্বর, গয়েশপুর আরামবাগে বোর্ড দখল করেছে তৃণমূল। আর তাতেই ফিরে এসেছে তৃণমূল নেতৃত্বের পুরনো কনফিডেন্স। ফলে বিক্ষুব্ধদের ছেঁটে ফেলতে আর দেরি করল না তৃণমূল কংগ্রেস।

.