পাখির চোখ ২০১৯, নারীদিবসে লক্ষ নারীর সমাবেশের টার্গেট তৃণমূলের

পাখির চোখ লোকসভা নির্বাচন। আর সেই লক্ষ্যজয়ে এবার হাতিয়ার নারীর উন্নয়ন। আগামী ৮ মার্চ নারীদিবস। এবার নারীদিবসে তৃণমূলের লক্ষ্য, লক্ষ নারীর জমায়েত।  

Updated: Feb 11, 2018, 08:09 PM IST
পাখির চোখ ২০১৯, নারীদিবসে লক্ষ নারীর সমাবেশের টার্গেট তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : পাখির চোখ লোকসভা নির্বাচন। আর সেই লক্ষ্যজয়ে এবার হাতিয়ার নারীর উন্নয়ন। আগামী ৮ মার্চ নারীদিবস। এবার নারীদিবসে তৃণমূলের লক্ষ্য, লক্ষ নারীর জমায়েত।  

আর এই লক্ষ নারীর জমায়েত সফল করতে আগামী ৬ ও ৭ মার্চ ব্লক, জেলাস্তরে বৈঠক করা হবে। দলের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশে আরও বলা হয়েছে, এরপর ৮ মার্চ নারীদিবসের দিন  এক লাক্ষ মহিলাকে নিয়ে সমাবেশ হবে ময়দানে গান্ধী মূর্তির পাদদেশে। সমাবেশে বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, আইসিডিএস ও আশা প্রকল্পে বরাদ্দ কমিয়েছে মোদী সরকার। কেন্দ্রের এই সিদ্ধান্তকেই তুরুপের তাস করে বাজিমাত করতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মোদী সরকার কীভাবে সমাজের মেয়েদের উন্নয়নে বরাদ্দ কমিয়েছে নারীদিবসের সমাবেশ থেকে সেকথাই তুলে ধরতে চান মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তাঁর উদ্দেশ্য, তাঁর সরকারের লক্ষ্য যে নারীদের অধিক মাত্রায় উন্নয়ন, তা আরও বেশি করে জনমানসের কাছে তুলে ধরা।

আরও পড়ুন, অর্থ দফতরের অনুমোদন নেই, ভেস্তে গেল কলকাতা আইয়ের নির্মাণ

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী ইতিমধ্যেই বিশ্বের দরবারে সমাদৃত। ২০১৮ রাজ্য বাজেটে কন্যাশ্রীর বার্ষিক বৃত্তি বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে। একইসঙ্গে 'রূপশ্রী' নামে আরও একটি নতুন প্রকল্পের ঘোষণা করেছেন অর্থমন্ত্রী অমিত মিত্র। এই প্রকল্পের আওতায় যেসব পরিবারের বার্ষিক আয় দেড়লাখের নীচে, ১৮ বছরের পর মেয়ের বিয়ের সময় তাদেরকে এককালীন ২৫ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।