স্বাধীনতা দিবসে কুচকাওয়াজে টলিউড

শহরে নেই প্রসেনজিত। নেই দেব। এছাড়া টলিউডের যত নায়ক-নায়িকা-পরিচালক-প্রযোজক কলকাতায় রয়েছেন, তাদের সবাইকে পাওয়া গেল স্বাধীনতা দিবসের প্যারেডে। রেড রোডে স্বাধীনতা দিবসের মূল প্যারেডে শুধু মার্চ পাস্ট নয়, মুখ্যমন্ত্রীকে রীতিমত স্যালুট করে তাঁর অভিবাদন গ্রহণ করলেন সোহম-হিরন-জিত-রা। মূলত তারই উদ্যোগে প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি স্বাধীনতা দিবসেও রেড রোডে আয়োজিত হচ্ছে কুচকাওয়াজ। এবার সেই প্যারেডে কার্যত গোটা টলিউডকে হাজির করে চমক দিলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 15, 2013, 11:28 PM IST

শহরে নেই প্রসেনজিত। নেই দেব। এছাড়া টলিউডের যত নায়ক-নায়িকা-পরিচালক-প্রযোজক কলকাতায় রয়েছেন, তাদের সবাইকে পাওয়া গেল স্বাধীনতা দিবসের প্যারেডে। রেড রোডে স্বাধীনতা দিবসের মূল প্যারেডে শুধু মার্চ পাস্ট নয়, মুখ্যমন্ত্রীকে রীতিমত স্যালুট করে তাঁর অভিবাদন গ্রহণ করলেন সোহম-হিরন-জিত-রা।  মূলত তারই উদ্যোগে প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি স্বাধীনতা দিবসেও রেড রোডে আয়োজিত হচ্ছে কুচকাওয়াজ। এবার সেই প্যারেডে কার্যত গোটা টলিউডকে হাজির করে চমক দিলেন মুখ্যমন্ত্রী।
টালিগঞ্জের বিধায়ক, রাজ্যের যুবকল্যান মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে টলিউডের সুসম্পর্ককে ষোলো আনা কাজে লাগালেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত ভোটের প্রচার থেকে বিভিন্ন সরকারি অনুষ্ঠান। বারবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা গেছে বাংলা ফিল্ম ও গানের জগতের একঝাঁক তারকাকে। তবে ২০১৩-র ১৫ অগাস্ট সব কিছু ছাপিয়ে তারকার হাট বসল, বলা ভাল নামল রেড রোডে। বুম্বা ও দেব শহরের বাইরে। এছাড়া টলিউড বলতে সিনেমাপ্রেমীরা যাদের বোঝেন, তাদের প্রায় সবাইকেই দেখা গেল কুচকাওয়াজে। হিরোর মত গাড়িতে বসে নয়, রীতিমত ফোর্ট উইলিয়াম থেকে নেতাজি মুর্তি পর্যন্ত ৫০০ মিটার প্যারেড করলেন তারা। মুখ্যমন্ত্রীকে দিলেন স্যালুটও।
 
তথ্য ও সংস্কৃতি দফতরের ট্যাবলোতেও টলিউডের সোনালি দিনের এক ঝলক। সত্তর-আশির দশকের চিন্ময় রায় থেকে নব্বইয়ের সন্ধা রায়, সবাই হাজির ট্যাবলোয়। বরাবরের পরিচিত কুচকাওয়াজ থেকে যা অনেকটাই আলাদা করে দিল ৬৭তম স্বাধীনতা দিবসকে।
 

.