'সারথি'দের দাবি আদায়ের মিছিলেই কাল অচল হতে চলেছে শহরের নিত্যদিনের 'রথ'

দাবি আদায়ে সরকারের ওপর চাপ আরও বাড়াতে কাল নিজেদের আন্দোলনে বাস, মিনিবাস, অটো, ম্যাটাডোর, মিনিডোরকে সামিল করছেন ট্যাক্সি শ্রমিকরা। যার নেট ফল, রাস্তায় নেমে অশেষ ভোগান্তি অপেক্ষা করছে নিত্যযাত্রীদের জন্য। বিকেল তিনটেয় কলেজ স্কোয়ার থেকে পরিবহণ ভবন অভিযানে মিছিল করবেন প্রায় সমস্ত গণপরিবহণের শ্রমিকরা। ভোগান্তির পাশাপাশি শহরবাসীর বাড়তি পাওনা হতে চলেছে অফিস ফেরত যানজট।  

Updated By: Sep 9, 2014, 07:51 PM IST
'সারথি'দের দাবি আদায়ের মিছিলেই কাল অচল হতে চলেছে শহরের নিত্যদিনের 'রথ'

ওয়েব ডেস্ক: দাবি আদায়ে সরকারের ওপর চাপ আরও বাড়াতে কাল নিজেদের আন্দোলনে বাস, মিনিবাস, অটো, ম্যাটাডোর, মিনিডোরকে সামিল করছেন ট্যাক্সি শ্রমিকরা। যার নেট ফল, রাস্তায় নেমে অশেষ ভোগান্তি অপেক্ষা করছে নিত্যযাত্রীদের জন্য। বিকেল তিনটেয় কলেজ স্কোয়ার থেকে পরিবহণ ভবন অভিযানে মিছিল করবেন প্রায় সমস্ত গণপরিবহণের শ্রমিকরা। ভোগান্তির পাশাপাশি শহরবাসীর বাড়তি পাওনা হতে চলেছে অফিস ফেরত যানজট।  

সিটু পরিচালিত অটো ইউনিয়নের হাতে এই মুহুর্তে রয়েছে হাজার দশেক অটো। বুধবার সর্বাত্মকভাবে প্রায় সবাই ট্যাক্সি শ্রমিকদের মিছিলে যোগ দেবে। ফলে সারাদিন এই অটোগুলি রাস্তায় নামবেনা।

ট্যাক্সির পাশাপাশি বাস, মিনিবাস, ম্যাটাডোর, মিনিডোর সহ সমস্ত গণ ও পণ্য পরিবহণ শ্রমিকদের বুধবারের মিছিলে যোগদানের আহ্বান জানানো হয়েছে। সিটু নেতৃত্ব মেনে নিচ্ছেন, মিছিলে অংশ নিতে আসা শ্রমিকরা বুধবার সকাল থেকে গাড়ি চালাবেননা। নেট ফল, রাস্তায় চলবেনা ৫০০০ বাস, ১৫০০ মিনিবাস, ৩০০০ ম্যাটাডোর, ১২০০ মিনিডোর এবং সঙ্গে ২০ হাজার ট্যাক্সি।

দাবিদাওয়া নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে রাজি নয় সরকার। দাবির সপক্ষে আন্দোলন চালিয়ে যাবার ব্যাপারে অনড় শ্রমিক সংগঠনগুলি। রাজায়-রাজায় এই যুদ্ধে উলুখাগড়া সেই আমজনতা যাদের বুধবার যেতেই হবে কাজে। রাস্তায় নিদারুন ভোগান্তির আশঙ্কা মাথায় নিয়েই।

.