বামেদের পর জমি নিয়ে পথে নামছেন মমতা

জমি বিলের বিরোধিতায় পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মৌমালি থেকে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবে তৃণমূল। মিছিলের মধ্য দিয়ে আদতে পুরভোটের প্রচার শুরু করে দিচ্ছেন মুখ্যমন্ত্রী। বিজেপিকে ঠেকাতে তিনিই যে শাসকদলের প্রধান সেনানী, সেই বার্তাটাও দিতে চাইছেন মমতা।

Updated By: Apr 8, 2015, 10:35 AM IST
বামেদের পর জমি নিয়ে পথে নামছেন মমতা

ওয়েব ডেস্ক:জমি বিলের বিরোধিতায় পথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মৌমালি থেকে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবে তৃণমূল। মিছিলের মধ্য দিয়ে আদতে পুরভোটের প্রচার শুরু করে দিচ্ছেন মুখ্যমন্ত্রী। বিজেপিকে ঠেকাতে তিনিই যে শাসকদলের প্রধান সেনানী, সেই বার্তাটাও দিতে চাইছেন মমতা।

কেন্দ্রের জমিনীতির বিরুদ্ধে পথে নামছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে মৌলালি থেকে গান্ধীমূর্তি পর্যন্ত মিছিলে হাঁটার কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। সামনেই পুরভোট। কিন্তু ভোটের এই ভরা মরসুমে মুখ্যমন্ত্রী নিজে কেন্দ্রের একটি আইনের বিরোধিতায় পথে নামছেন কেন? রাজনৈতিক মহলের ব্যাখ্যা, আসলে এই মিছিলে যোগ দিয়ে বিরোধীদের একটা পাল্টা চ্যালেঞ্জও ছুঁড়ে দিতে চাইছেন তৃণমূলনেত্রী। রাজ্যে প্রধান বিরোধী দল হিসাবে বিজেপির উত্থানকে মোটেই ভাল চোখে দেখছেন না তৃণমূল নেত্রী। তাই জমি বিলের বিরোধিতায় পথে নেমে দলীয় কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষকেও আগামীদিনে এই বার্তাই দিয়ে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় যে আন্দোলনের রাস্তা থেকে তিনি সরে যাননি। পুরভোটে এখনও পর্যন্ত দলীয় প্রার্থীদের সমর্থনে কোনও সভা করেননি তৃণমূলনেত্রী। উল্টে প্রচারে নামিয়েছেন দলের উঠতি মুখ ভাইপো অভিষেককে। ২০১৪ লোকসভা নির্বাচনে শেষবার মঞ্চ কাঁপাতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে।

.