একই লাইনে মুখোমুখি দু'টি ট্রেন, বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন যাত্রীরা

বুধবার রাত সাড়ে দশটা নাগাদ পাতিপুকুর রেলস্টেশনের কাছে এই ঘটনাটি ঘটে।

Updated: Sep 13, 2018, 09:04 AM IST
একই লাইনে মুখোমুখি দু'টি ট্রেন, বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন যাত্রীরা

নিজস্ব প্রতিবেদন :  একই লাইনে মুখোমুখি দুটো ট্রেন। শেষ পর্যন্ত চালকের তত্পরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ জসিডি প্যাসেঞ্জার এবং ডাউন হলদিবাড়ি সুপারফাস্ট এক্সপ্রেস। বুধবার রাত সাড়ে দশটা নাগাদ পাতিপুকুর রেলস্টেশনের কাছে এই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন - সেতুরক্ষায় এবার ৫০ লক্ষ টাকার 3D স্ক্যানার কিনবে কলকাতা পুলিস

কীভাবে একই লাইনে মুখোমুখি চলে এল দুটি ট্রেন? রেল সূত্রে খবর, রাত দশটা বেজে পঁচিশ মিনিটে ৫৩১৩৯-আপ জসিডি প্যাসেঞ্জার কলকাতা স্টেশন থেকে ছেড়ে যায়। সিগন্যালের সমস্যা থাকায় ট্রেনটিকে এক নম্বর লাইনের পরিবর্তে চক্র রেলের লাইন দিয়ে পাস করানোর চেষ্টা করা হয়। কিন্তু সেই লাইনেই রাত সাড়ে নটা থেকে দাঁড়িয়েছিল কলকাতা স্টেশনগামী ডাউন হলদিবাড়ি সুপারফাস্ট এক্সপ্রেস। আপ জসিডি প্যাসেঞ্জারের গতি বেশি না থাকায় একই লাইনে উল্টোদিকে আরও একটিট্রেন দাঁড়িয়ে আছে বুঝতে পেরেই ব্রেক কষেন জসিডি প্যাসেঞ্জারের চালক। প্যাসেঞ্জার ট্রেনের চালকের উপস্থিত বুদ্ধির জেরেই এড়ানো গেছে বড়সড় দুর্ঘটনা।

আরও পড়ুন - বিদেশি সংস্থার সাহায্যে মাঝেরহাট ব্রিজ পুনর্নির্মাণের ভাবনা সরকারের

চালকের তত্পরতাতেই শেষ পর্যন্ত রক্ষা পান যাত্রীরা। দীর্ঘ ৩৫ মিনিট একই লাইনে মুখোমুখি দাঁড়িয়ে থাকে ট্রেন দুটি। তারপর স্বাভাবিক হয় ট্রেন চলাচল।একই লাইনে মুখোমুখি দুটি ট্রেন কীভাবে এল এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি কলকাতা স্টেশনের ডেপুটি ম্যানেজার। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রেল।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close