মহানায়কের মরিস মাইনর গাড়িটি এখনও আগলে রেখেছেন বন্ধুপুত্র

Updated By: Jun 2, 2015, 12:57 PM IST
মহানায়কের মরিস মাইনর গাড়িটি এখনও আগলে রেখেছেন বন্ধুপুত্র

মহানায়ক  উত্তমকুমারের ব্যবহৃত মরিস মাইনর গাড়ির বর্তমান মালিক হাওড়ার বাসিন্দা সুবোধ সেন।  ছবি প্রযোজনার কাজের সুবাদে উত্তমকুমারের সঙ্গে আলাপ হয় সুবোধ সেনের বাবা কেদার নাথ সেনের। এরপর নতুন গাড়ি কেনার পর এই মরিস মাইনর গাড়িটি কেদারবাবুকে বিক্রি করে দেন মহানায়ক। সেই থেকেই গাড়িটি আগলে রয়েছে সেন পরিবার।

পাশে নায়িকাকে বসিয়ে হুডখোলা গাড়ি চালাচ্ছেন বাংলার ম্যাটিনি আইডল মহানায়ক উত্তমকুমার। এই ছবি দেখা গেছে বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমাতেই।

এরকম গাড়ি রাস্তায় দেখলে মনে পড়ে যায় মহানায়কের কথা। আর সেই গাড়ির মালিক যদি খোদ উত্তমকুমার হন তাহলে তো কথাই নেই। সোমবার একই  অবস্থা হল হাওড়ার বিদ্যাসাগর স্পোর্টিং ক্লাবের ফুটবল প্রেমীদের। ক্লাবের তরফে আয়োজিত একটি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হয়ে আসেন সুবোধ সেন। সঙ্গে মহানায়কের প্রথম জীবনে ব্যবহার করা মরিস মাইনর গাড়িটি। সুবোধবাবু পঞ্চাশের দশকে মোহনবাগানের গোলকিপার ছিলেন। বর্তমানে ছবি প্রোডাকশনের কাজ করেন।  ছবি প্রযোজনার কাজ করতেন সুবোধবাবুর বাবা কেদার নাথ সেন। তাঁকেই গাড়িটি বিক্রি করে দেন উত্তম কুমার

গাড়িটি দেখে নস্ট্যালজিক হয়ে পড়েন সকলে। উত্তমকুমারের গাড়ি বলে কথা। ছুঁয়ে, গাড়িতে চেপে অথবা গাড়ির সঙ্গে কেউ কেউ নিজেকে ক্যামেরাবন্দিও করলেন। গাড়িটি বিভিন্ন সিনেমার দৃশ্যেও ব্যবহার করা হয়।  এত পুরনো গাড়ি। তবু রক্ষণাবেক্ষণে কোনও ত্রুটি রাখেনি সেন পরিবার। এই গাড়িতেই পুরী, গয়া পর্যন্ত সপরিবারে ঘুরে এসেছেন সুবোধ বাবু। মহানায়কের গাড়ি বলে কথা। তাই অনায়াসে ফিরিয়ে দিয়েছেন ছয়-সাত লক্ষ টাকায় গাড়ি বিক্রির অফার।

 

.