কলকাতা উত্তরে কার জায়গায় ভোটে লড়বেন তৃণমূলের 'নতুন মুখ' ডালমিয়া কন্যা বৈশালী ?

তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রয়াত জগমোহন ডালমিয়ার কন্যা বৈশালী। মুখ্যমন্ত্রী দিল্লি থেকে ফিরলেই তিনি আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দেবেন। ২০১৬-এর বিধানসভা ভোটেও উত্তর কলকাতার কোনও কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন বৈশালী ডালমিয়া। দলীয় সূত্রে এমনই খবর। রাজনৈতিক মহলের মতে, অবাঙালি ভোটব্যাঙ্কের দিকে নজর দিতেই তৃণমূল কংগ্রেসে যোগদান বৈশালীর।

Updated By: Dec 8, 2015, 12:58 PM IST
 কলকাতা উত্তরে কার জায়গায় ভোটে লড়বেন তৃণমূলের 'নতুন মুখ' ডালমিয়া কন্যা বৈশালী ?

ওয়েব ডেস্ক: তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রয়াত জগমোহন ডালমিয়ার কন্যা বৈশালী। মুখ্যমন্ত্রী দিল্লি থেকে ফিরলেই তিনি আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দেবেন। ২০১৬-এর বিধানসভা ভোটেও উত্তর কলকাতার কোনও কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন বৈশালী ডালমিয়া। দলীয় সূত্রে এমনই খবর। রাজনৈতিক মহলের মতে, অবাঙালি ভোটব্যাঙ্কের দিকে নজর দিতেই তৃণমূল কংগ্রেসে যোগদান বৈশালীর।

এখন তৃণমূলের অন্দরেই প্রশ্ন উঠছে উত্তর কলকাতার চার বিধায়কের মধ্যে কার ওপর পড়তে চলেছে কোপের খাড়া। শশী পাঁজা, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেভারিট লিস্টেই রয়েছেন। দিদির আস্থাভাজন হয়েই এখন মন্ত্রীত্ব সামলাচ্ছেন পাঁজা পরিবারের পুত্রবধূ। অন্যদিকে রয়েছেন মন্ত্রী সাধন পাণ্ডে এবং দাপুটে নেতা পরেশ পাল। এই তিন জন প্রায় সেফ জোনেই। অন্যদিকে রয়েছেন কাশীপুর-বেলগাছিয়ার বিধায়ক মালা সাহা। কার জায়গায় 'জায়গা' পাবেন বৈশালী? জল্পনা তুঙ্গে। 

.