দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা বিমানে ট্যাঙ্কারের ধাক্কা, যাত্রাভঙ্গ ১০৩ যাত্রীর

জাতীয় উড়ান নিয়ামক সংস্থা ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে সওয়া তিনটে নাগাদ নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে দোহা-গামী ওই বিমানে যাত্রীরা উঠছিলেন। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে বিমানের নীচে ধাক্কা মারে তেলের ট্যাঙ্কারটি। সঙ্গে সঙ্গে বিমান থেকে যাত্রীদের নামতে নির্দেশ দেন বিমানকর্মীরা। কিছুক্ষণের মধ্যেই খালি করে দেওয়া হয় বিমান।

Updated By: Nov 1, 2018, 01:56 PM IST
দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা বিমানে ট্যাঙ্কারের ধাক্কা, যাত্রাভঙ্গ ১০৩ যাত্রীর

নিজস্ব প্রতিবেদন: ফের দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা বিমানে গাড়ি ধাক্কা। এবার জলের ট্যাঙ্কারের ধাক্কায় ক্ষতিগ্রস্ত বিদেশি বিমানসংস্থার বিমান। বৃহস্পতিবার ভোর রাত ৩টে নাগাদ ঘটনাটি ঘটে। ঘটনার জেরে বাতিল হয়েছে কাতার এয়ারওয়েজের উড়ান QR541. বিমানটি পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ঘটনার জেরে বিমানবন্দরে আটকে পড়েন ১০৩ জন যাত্রী। 

জাতীয় উড়ান নিয়ামক সংস্থা ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে সওয়া তিনটে নাগাদ নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে দোহা-গামী ওই বিমানে যাত্রীরা উঠছিলেন। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে বিমানের নীচে ধাক্কা মারে তেলের ট্যাঙ্কারটি। সঙ্গে সঙ্গে বিমান থেকে যাত্রীদের নামতে নির্দেশ দেন বিমানকর্মীরা। কিছুক্ষণের মধ্যেই খালি করে দেওয়া হয় বিমান। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ট্যাঙ্কারটির ব্রেক ফেল হওয়ায় দুর্ঘটনা ঘটেছে। 

কাতার এয়ারওয়েজের তরফে জানানো হয়েছে, যাত্রীদের থাকার ব্যবস্থা করেছেন তাঁরা। শুক্রবার ভোর রাতে তাঁদের কাতার নিয়ে যাওয়া হবে। 

ঘটনার পরই সাসপেন্ড করা হয়েছে ট্যাঙ্কার চালককে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে ডিরেক্টর অফ সিভিল অ্যাভিয়েশন। 

ভেঙে ফেলা হবে শিয়ালদা ফ্লাইওভার, তৈরি হবে নতুন উড়ালপুল

এই নিয়ে সাম্প্রতিককালে দমদম বিমানবন্দরে গাড়ির ধাক্কায় ২টি বিমান ক্ষতিগ্রস্ত হল। ২০১৫ সালের ২২ ডিসেম্বর শীতের সকালে বিমানবন্দরে টারম্যাকে দাঁড়িয়ে থাকা এয়ার ইন্ডিয়ার একটি ATR বিমানের ডানায় পিছন থেকে ধাক্কা মারে একটি যাত্রীবাহী বাস। ঘটনায় বিমানটির ব্যাপক ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত হয়েছিল বাসটিও। দুর্ঘটনাগ্রস্ত বাসটির চালক জানিয়েছিলেন, সারা রাত কাজ করে ভোরে ঘুম পেয়ে গিয়েছিল। তাতেই এই বিপত্তি। 

.