খাস কলকাতার বুকে হদিশ মিলল অস্ত্র কারখানার

খাস কলকাতার বুকে হদিশ মিলল অস্ত্র কারখানার

Updated By: Jun 8, 2014, 10:00 PM IST

খাস কলকাতার বুকে হদিশ মিলল অস্ত্র কারখানার। সোনারপুএর রেনিয়ার অরবিন্দনগর থেকে এই কারখানার হদিশ মিলেছে। অভিযোগ, ওই অস্ত্রকারখানার পিছনেই খুন করে পুঁতে রাখা হিয়েছে একটি মৃতদেহ। জ্ঞানের দুই শাগরেদকে পুলিসের হাতে তুলে দেয় এলাকার মানুষ। ম্যাজিস্ট্রেটের অনুমতি পেলে আগামিকাল মৃতদেহের সন্ধানে খোঁজ চলবে বলে জানিয়েছে পুলিস।

সামনে গ্রিল কারখানা। অভিযোগ, এলাকার কুখ্যাত দুষ্কৃতী জ্ঞানসাগর শর্মার ওই গ্রিল কারখানার আড়ালেই চলত বেআইনি অস্ত্র কারখানা।

বাঁশদ্রোণীর রেনিয়ার অরবিন্দনগরের এই কারখানা থেকে মিলেছে মাসকেট, পাইপগান, কার্তুজ ও ধারাল অস্ত্রশস্ত্র। কিন্তু কীভাবে সন্ধান মিলল অস্ত্র কারখানার?

গত বারো তারিখ থেকে নিখোঁজ ছিলেন বেড়িয়াপাড়ার সূর্যদেব পাণ্ডে নামে এক ব্যাক্তি। শনিবার তাঁর দেহ উদ্ধার হয়। ঘটনায় জ্ঞানসাগর জড়িত সন্দেহে রবিবার তাঁর বাড়িতে চড়াও হন এলাকার মানুষ। চলে ভাঙচুর। স্থানীয় বাসিন্দাদের হাতেই ধরা পড়ে যান জ্ঞানের দুই শাগরেদ বাবলু যাদব ও পণ্ডিতজি। চলে মারধর। মারের চোটে বাবলুর কাছ থেকে বেরিয়ে আসে আরও চাঞ্চল্যকর তথ্য। দু বছর আগে প্রেমিকার স্বামীকে খুন করে বাড়ির পেছনে পুতে রেখেছে জ্ঞান। বাড়িতে বন্দি বানিয়ে রাখে প্রেমিকাকেও।

মারের পর বাবলু ও পণ্ডিতজীকে পুলিসের হাতে তুলে দেয় পুলিস। কাল রাত পর্যন্তও এলাকার মানুষদের খুনের হুমকি দিয়ে সন্ত্রাস কায়েম রেখেছিল শর্মাজি।

আজ সকাল থেকে জ্ঞান শর্মাকে আর এলাকায় দেখা যায়নি। এর আগেও কারখানা থেকে বিপুল পরিমাণ বেআইনি অস্ত্র উদ্ধার করে পুলিস। মাস তিনেক আগে একটি অপহরণের মামলাতেও পুলিসের হেফাজতে আসে জ্ঞান। বার বার পুলিসের জালে ধরা পরেও ছেরা পেয়ে যাচ্ছিল কুক্ষাত এই দুষ্কৃতি।

.