Weather: ফের নিম্নচাপের ভ্রুকুটি, সপ্তাহান্তে ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

কলকাতায় দিনভর মেঘলা আকাশ। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি।  ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। অবশেষে আশার কথা শোনাল আবহাওয়া দফতর। 

Updated By: Sep 9, 2022, 08:34 PM IST
 Weather: ফের নিম্নচাপের ভ্রুকুটি, সপ্তাহান্তে ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: সাগরে ফের শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। চলতি মাসের ১০ থেকে ১৩ পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। আগামিকাল, শনিবার ভারী বৃষ্টি সতর্কতা জারি করা হল পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই।

রোদের তেমন তেজ নেই। বরং দিনভরই আকাশ আংশিক মেঘলা। বছরের এই সময়ে সাধারণত যা তাপমাত্রা থাকে, এখন তার থেকে এখন গরম বেশি। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি। নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। উত্তরবঙ্গে যখন বৃষ্টি দাপট চলছে, তখন দক্ষিণবঙ্গে এই ভ্য়াপসা গরম থেকে রেহাই মিলবে কবে? আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Ghost in School: মাঝরাতে কান্নার আওয়াজ, ভূতের আতঙ্কে হোস্টেল ছেড়ে পালাল পড়ুয়ারা

হাওয়া অফিস সূত্রে খবর, পূর্ব-মধ্য ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। এবার বৃষ্টি নামবে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'আগামী ৩৬ ঘণ্টায় নিম্নচাপ আর একটু ঘনীভূত হওয়ার সম্ভাবনা। ফলে  ১০ থেকে ১৩ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। ১০ তারিখ মূলত উপকূলবর্তী জেলা অর্থাৎ পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা, এই দুই জেলায় দু'একটা জায়গায় ভারী বৃষ্টি সতর্কতা থাকছে'। তাঁর আরও বক্তব্য়, '১১ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। ১১ তারিখ দক্ষিণবঙ্গে সমস্ত জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে'। 

আর উত্তরবঙ্গ? ভারী বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। বরং আগামি কয়েকদিনের বৃষ্টি পরিমাণ কমবে। বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা ও মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। সোমবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভিন রাজ্যের ক্ষেত্রে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে মধ্য মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম, তেলেঙ্গানা, কর্ণাটক, কেরল,মাহে, ওড়িশা, কোঙ্কন, গোয়া, গুজরাট, অসম, মেঘালয় এবং অরুনাচল প্রদেশে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.