পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিল ২০১৭ সারা দেশের জন্য আগামীর মডেল হবে : মুখ্যমন্ত্রী

বিধানসভায় পেশ হল ২০১৭-র স্বাস্থ্য বিল। ঐতিহাসিক বিল, সারা দেশে মডেল হবে। বিল পেশ করে বললেন, মুখ্যমন্ত্রী। চিকিত্‍সা ব্যবস্থায় স্বচ্ছতা আনা, গাফিলতি ও হয়রানি বন্ধ করাই এই বিলের লক্ষ্য। ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট বিল সম্পর্কে বললেন মুখ্যমন্ত্রী।

Updated By: Mar 3, 2017, 08:09 PM IST
পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিল ২০১৭ সারা দেশের জন্য আগামীর মডেল হবে : মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক : বিধানসভায় পেশ হল ২০১৭-র স্বাস্থ্য বিল। ঐতিহাসিক বিল, সারা দেশে মডেল হবে। বিল পেশ করে বললেন, মুখ্যমন্ত্রী। চিকিত্‍সা ব্যবস্থায় স্বচ্ছতা আনা, গাফিলতি ও হয়রানি বন্ধ করাই এই বিলের লক্ষ্য। ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট বিল সম্পর্কে বললেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- চিকিত্‍সা ক্ষেত্রে রাজ্যে এল নতুন আইন; থাকছে কঠোর শাস্তির ব্যবস্থা

আজ মুখ্যমন্ত্রী বলেন, ''রাজ্যে একাধিক বেসরকারি হাসপাতালে লাগাম ছাড়া বিল নেওয়া হচ্ছে চিকিত্‍সার জন্য। তাই এখন সমীক্ষা করার পরই রাজ্য সরকার এই নতুন আইন আনতে বাধ্য হয়েছে।'' আরও বলেন, ''বর্তমানে রাজ্য সরকার প্রতিটি মানুষের জন্য বিনামূল্যে চিকিত্‍সা ব্যবস্থা করেছে। রাজ্যে ৭টি নতুন স্বাস্থ্য জেলা তৈরি করা হয়েছে। সেখানে গড়ে তোলা হচ্ছে অত্যাধুনিক চিকিত্‍সা ব্যবস্থা।''

প্রসঙ্গত, বিলে রয়েছে একগুচ্ছ বিধি। নূন্যতম ভুলের ক্ষেত্রেই বেরসরকারি হাসপাতালের জন্য থাকছে কড়া ব্যবস্থা। কঠোর করা হয়েছে আইন।

.