ওলা, উবেরেও সেই যাত্রী প্রত্যাখ্যানের গল্প, নাজেহাল মানুষ, তাহলে উপায়?

ট্যাক্সি নিয়ে জেরবার শহরবাসীকে স্বস্তি দিয়েছিল ক্যাব পরিষেবা ওলা বা উবের। পেশাদারি ব্যবস্থাপনায় ঝঞ্ঝাট কেটেছিল শহুরে মানুষজনের। অ্যাপ ডাউনলোড করে ইচ্ছেমতো বুকিং আর কয়েক মিনিটের মধ্যেই আপনার লোকেশন অনুসরণ করে পায়ের গোড়ায় হাজির ওলা। একদিকে মধ্যমগ্রাম-সোদপুর স্টেশন। অন্যদিকে সাঁতরাগাছি, বিষ্ণুপুর বা বারুইপুর পর্যন্ত নিশ্চিন্ত যাত্রা। কিন্তু সে আয়েস বোধহয় বেশিদিন টিকল না। ট্যাক্সির পাশেই এবার ওলার নতুন ঝঞ্ঝাট। শহরের বিভিন্ন জায়গা থেকে আসছে যাত্রী প্রত্যাখ্যানের অভিযোগ।

Updated By: May 30, 2016, 10:14 AM IST
ওলা, উবেরেও সেই যাত্রী প্রত্যাখ্যানের গল্প, নাজেহাল মানুষ, তাহলে উপায়?

ওয়েব ডেস্ক: ট্যাক্সি নিয়ে জেরবার শহরবাসীকে স্বস্তি দিয়েছিল ক্যাব পরিষেবা ওলা বা উবের। পেশাদারি ব্যবস্থাপনায় ঝঞ্ঝাট কেটেছিল শহুরে মানুষজনের। অ্যাপ ডাউনলোড করে ইচ্ছেমতো বুকিং আর কয়েক মিনিটের মধ্যেই আপনার লোকেশন অনুসরণ করে পায়ের গোড়ায় হাজির ওলা। একদিকে মধ্যমগ্রাম-সোদপুর স্টেশন। অন্যদিকে সাঁতরাগাছি, বিষ্ণুপুর বা বারুইপুর পর্যন্ত নিশ্চিন্ত যাত্রা। কিন্তু সে আয়েস বোধহয় বেশিদিন টিকল না। ট্যাক্সির পাশেই এবার ওলার নতুন ঝঞ্ঝাট। শহরের বিভিন্ন জায়গা থেকে আসছে যাত্রী প্রত্যাখ্যানের অভিযোগ।

কেন বারবার প্রত্যাখ্যানের পথে যাচ্ছেন ওলা চালকরা?
দূরের যাত্রার অফার না করে দিচ্ছেন চালকরাই। কখনও মাঝপথে যাত্রী নামিয়ে দেওয়া হচ্ছে। কারণ, দিনে ১১ থেকে ১৪ ট্রিপ করলেই উত্‍সাহ ভাতা
৫০০ টাকা পর্যন্ত। আর এই উত্‍সাহ ভাতা পান চালকরা, তাই ভাতার লোভে ছোট ট্রিপ চাইছেন চালকরা। দূরের যাত্রী তুলতে তাদের অনীহা।

এর পাশাপাশি উঠে আসছে ইনসেনটিভের তত্ত্বও। কোম্পানির নিয়োগ পদ্ধতিতেও রয়েছে ত্রুটি বলছেন একশ্রেণির চালক।

যাত্রী প্রত্যাখ্যান, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার এমনকি মাঝ রাস্তায় নামিয়ে দেওয়া। ওলা-উবেরের বিরুদ্ধে এরকমই অভিযোগ তুলছেন যাত্রীরা।
যাত্রী প্রত্যাখ্যানের কাঠগড়ায় ওলার চালকরাই। চালকের দুর্ব্যবহার, প্রত্যাখ্যান কিংবা মাঝ রাস্তায় নামিয়ে দেওয়া। ওলায় উঠে সমস্যায় পড়লে কী করবেন? অভিযোগ জানাবেন কোথায়?

ক্যাব পরিবেষা সমস্যা ওলার অ্যাপের ওপরেই রয়েছে Support অপশন
Support-এ গিয়ে অভিযোগ জানানো যেতে পারে। অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে ক্যাব সংস্থা

চালকের দুর্ব্যবহার, প্রত্যাখ্যান কিংবা মাঝরাস্তায় নামিয়ে দিলে কী করবেন? STD Code দিয়ে সরাসরি ফোন করুন হেল্পলাইন 33553355 নম্বরে।

 

 

.