চারটি ধাপে ভাঙা হবে পোস্তা উড়ালপুল, ১৫ জুন থেকে কাজ শুরু

২০১৬ সালের ৩১ মার্চ আচমকাই ভেঙে পড়ে নির্মীয়মান পোস্তা উড়ালপুল। ওই দুর্ঘটনায় মৃত্যু হয় ২৬ জনের

Updated By: Jun 2, 2021, 07:49 PM IST
চারটি ধাপে ভাঙা হবে পোস্তা উড়ালপুল, ১৫ জুন থেকে কাজ শুরু

নিজস্ব প্রতিবেদন: অবশেষে শুরু হচ্ছে পোস্তা উড়ালপুল ভেঙে ফেলার কাজ। জানিয়েছেন কলকাতা পুরসভার পুর প্রশাসক ফিরহাদ হাকিম। মোট ৪টি ধাপে আগামী ১৫ জুন থেকে পোস্তা উড়ালপুল বা বিবেকানন্দ ফ্লাইওভার ভাঙার কাজ শুরু হবে। 

আরও পড়ুন-বার্নপুরে ইসকোর কারখানায় গ্যাস লিক, মৃত ২

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ মার্চ আচমকাই ভেঙে পড়ে নির্মীয়মান পোস্তা উড়ালপুল(Vivekananda Flyover)। ওই দুর্ঘটনায় মৃত্যু হয় ২৬ জনের। তারপরই আলোচনা শুরু হয়ে ওই ভেঙেপড়া উড়ালপুলের সবটাই ভেঙে ফেলা হবে নাকি ভেঙেপড়ে অংশ বাদ দিয়ে বাকী অংশ নির্মাণ করা হবে। এনিয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়।  শেষপর্যন্ত সিদ্ধান্ত হয় ভেঙেই ফেলা হবে ওই উড়ালপুলটি।

পুরসভা সূত্রে খবর, প্রথম রাজাকাটরার সামনে থেকে পোস্তা মার্কেট পর্যন্ত অংশ ভাঙা হবে। কাজ চলবে ৪৫ দিন ধরে। ফলে গিরিশ পার্ক(Girish Park) পর্যন্ত রাস্তা বন্ধ রাখতে হবে। এর জন্য ইতিমধ্যেই কলকাতা পুলিসকে একটি বিকল্প রুট বানানোর জন্য আবেদন করা হয়েছে পুরসভার তরফে।

আরও পড়ুন-ফ্রি টিকা নিয়ে মুখ্যমন্ত্রীকে ফোন নবীনের, চিঠি বিজয়নের, সম্মতি Mamata-র

উড়ালপুল ভাঙার সিদ্ধান্ত নিয়ে ফিরহাদ হাকিম(Firhad Hakim) বলেন, ১৫ জুন থেকে পোস্তা ফ্লাইওভার ভাঙার কাজ শুরু হবে। এটাই চাইছেন মুখ্যমন্ত্রী। কাজটা হবে রাইটস-এর তত্ত্ববধানে। সঙ্গে থাকছে কেএমডিএ ও আরও কয়েকটি সংস্থা। এ ব্যাপারে পোস্তা মার্চেন্ট অ্যাসোসিয়েশন, পোস্তায় ব্যবসায়ীদের সংগঠনগুলি ডাকা হয়েছিল। তারা এতে সম্মতি দিয়েছে।   

.