গুড্ডু আত্মহত্যায় পুলিসকর্মীর বিরুদ্ধে মামলা

কড়েয়ায় যুবকের আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত তিন পুলিসকর্মীর বিরুদ্ধে মামলা রুজু করা হল। প্রয়াত যুবক আমিনুল ইসলামের পরিবারের লিখিত অভিযোগ পাওয়ার পরেই থানার দুই এসআই বিনোদ কুমার ও রঞ্জিত যাদব এবং কনস্টেবল নাসিম খানের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা রুজু করা হয়েছে। কড়েয়া থানায়, গত ৩১ অক্টোবর এলাকারই বাসিন্দা শাহজাদার বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ দায়ের করিয়েছিলেন মির আমিনুল ইসলাম। অভিযোগ, এরপরও পুলিস শাহজাদার বিরুদ্ধে কোনও ব্যবস্থা তো নেয়ইনি, বরং অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য আমিনুল ওপর নানাভাবে চাপ সৃষ্টি করা হয়।

Updated: Jan 4, 2013, 11:10 AM IST

কড়েয়ায় যুবকের আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত তিন পুলিসকর্মীর বিরুদ্ধে মামলা রুজু করা হল। প্রয়াত যুবক আমিনুল ইসলামের পরিবারের লিখিত অভিযোগ পাওয়ার পরেই থানার দুই এসআই বিনোদ কুমার ও রঞ্জিত যাদব এবং কনস্টেবল নাসিম খানের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার মামলা রুজু করা হয়েছে। এ দিন সকালে আমিনুল ইসলামের বাড়িতে যান প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। সেখেনেই তিনি এই ঘটনায় সি বি আই তদন্তের দাবি জানিয়েছেন তিনি। 
কড়েয়া থানায়, গত ৩১ অক্টোবর এলাকারই বাসিন্দা শাহজাদার বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ দায়ের করিয়েছিলেন মির আমিনুল ইসলাম। অভিযোগ, এরপরও পুলিস শাহজাদার বিরুদ্ধে কোনও ব্যবস্থা তো নেয়ইনি, বরং অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার জন্য আমিনুল ওপর নানাভাবে চাপ সৃষ্টি করা হয়।
এরপরেই সুইসাইড নোট লিখে কড়েয়া থানার সামনে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন আমিনুল। প্রায় একমাস একটি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকার পর, গত মঙ্গলবার মৃত্যু হয় তাঁর।