জিঙ্গল বেল- জিঙ্গল বেল, জিঙ্গল অল দ্য ওয়ে...

আজ বড়দিন। বড়দিনের মেতেছে গোটা বিশ্ব। কাল রাতেই সান্তার গিফট বিলি করা হয়ে গিয়েছে।  আর বড়দিনের আগের রাতে আলোর মালায় সেজে উঠেছিল গোটা কলকাতা। সন্ধে থেকেই রাস্তার দখল নেয় উত্‍সব মুখর জনতা। সেন্ট পলস ক্যাথিড্রাল সহ বিভিন্ন গির্জায় চলে প্রার্থনা। প্রার্থনায় অংশ নেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী। আলোর রোশনাই, মানুষের ঢল, সব মিলিয়ে কলকাতায় ক্রিসমাস ইভ ছিল জমজমাট।

Updated By: Dec 24, 2012, 11:19 PM IST

আজ বড়দিন। আর বড়দিনের আগের রাতে আলোর মালায় সেজে উঠেছিল গোটা কলকাতা। সন্ধে থেকেই রাস্তার দখল নেয় উত্‍সব মুখর জনতা। সেন্ট পলস ক্যাথিড্রাল সহ বিভিন্ন গির্জায় চলে প্রার্থনা। প্রার্থনায় অংশ নেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী। আলোর রোশনাই, মানুষের ঢল, সব মিলিয়ে কলকাতায় ক্রিসমাস ইভ ছিল জমজমাট।
সন্ধে থেকেই সেন্ট পলস ক্যাথিড্রাল সহ বিভিন্ন গির্জায় শুরু হয় প্রার্থনা। রাত বারোটার কিছু আগে সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে শুরু হয় বিশেষ প্রার্থনা। অংশ নেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী। প্রার্থনার মধ্য দিয়েই স্বাগত জানানো হয় বড়দিনকে। রাজ্যবাসীকে শুভেচ্ছাও জানান মুখ্যমন্ত্রী।
বড়দিনের সময় তাপমাত্রার পারদ এতটা কম অনেক বছর দেখেনি কলকাতা। কিন্তু কনকনে ঠাণ্ডার মধ্যেই শহরের রাস্তায় উত্সবের আমেজ।
আলো ঝলমলে বোব্যারাক। বড়দিনকে স্বাগত জানাতে ছিল বিশেষ অনুষ্ঠানের আয়োজনও।
মায়া ক্যালেন্ডারের ভবিষ্যতবাণী ছিল, একুশে ডিসেম্বর ধ্বংস হবে পৃথিবী। সেসব কিছুই ঘটেনি। পৃথিবী ঘুরছে তার নিজস্ব গতিতেই। ধ্বংসের আশঙ্কা থেকে মুক্ত মানুষ তাই সামিল উত্‍সবে।

.