গুগুলের চাকরি ছেড়ে এখন সমোসা বেচেন, বছরে রোজগার ৪ কোটির ওপরে

Updated By: Jul 18, 2017, 04:47 PM IST
গুগুলের চাকরি ছেড়ে এখন সমোসা বেচেন, বছরে রোজগার ৪ কোটির ওপরে

সৌরভ পাল: গুগলের মত আন্তর্জাতিক একটি সংস্থার চাকরি ছেড়ে দিয়ে বেছে নিয়েছিলেন সমোসা বিক্রি করার মত একটি খুবই সাধারণ পেশা। আর পাঁচটা সাধারণ সমোসা বিক্রেতার মতই একই রকম ভাবে শুরু করেছিলেন তিনি। বছর তিনেক যেতে না যেতেই সমোসা বিক্রির পেশায় এভারেস্ট সমান সাফল্য পেলেন ২৮ বছর বয়সী রাধুনী, মুনাফ কাপাডিয়া। আর এই গগনচুম্বী সাফল্যই ২৮ বছর বয়সী মুনাফকে জায়গা করে দিয়েছে ফোর্বস '৩০ আন্ডার ৩০'-এর তালিকায়। ২৯ বছর অভিনেত্রী তাপসী পান্নু, ২৭ বছর বয়সী পরিচালক অলোক রাজওয়াদে, ২৯ বছর বয়সী ফ্যাশন ডিজাইনার উজ্জ্বল দুবের মত মোট ৩০ জনের সঙ্গেই '৩০ আন্ডার ৩০'-এর তালিকায় নিজের নিজের স্থান পাকা করেছেন বহরি কিচেনের কর্ণধার ২৮ বছর বয়সী মুনাফ। 

নিজের মায়ের রান্নাঘর থেকেই রান্নার হাতেখরি হয়েছিল এই 'বিস্ময়' যুবকের। মা নাফিসাকে সাহায্য করেতই মূলত ছেলের মস্তিষ্কগর্ভ থেকে জন্ম নিয়েছিল বহরি কিচেনের ভাবনা। আর এই ভাবনাকে বাস্তব রূপ দিতেই ২০১৪ সালে দক্ষিণ মুম্বইয়ে খোলেন নিজের ড্রিম প্রজেক্ট বহরি কিচেন (রেস্তোরাঁ)। ৩ বছরের মধ্যেই বহরি কিচেন পরিণত হয় একটি ব্র্যান্ডে। শুধু ব্র্যান্ড বললে কম বলা হবে, বলতে হবে একটি সফল ব্র্যান্ড হয়ে ওঠে মুনাফের রান্নাঘর, বহরি কিচেন। এখন প্রতিদিন গড়ে ৩০টি হোম ডেলিভারির অর্ডার বহরি কিচেনের কাছে স্রেফ হাতের ময়লা। এছাড়াও ক্যাটারিং ব্যবসাতেও খ্যাতি অর্জন করেছেন মুনাফ। শিল্পনগরী মুম্বইয়ের অনেক বড় বড় পার্টিতেও নিজেদের খাবার নিয়ে হাজির হয়েছে বহরি কিচেন। 

প্রথম প্রজেক্টের বিরাট সাফল্যের পর এবার নিজের দ্বিতীয় রেস্তরাঁ খোলার কথাও ভাবছেন ২৮ বছর বয়সী মুনাফ। বিশিষ্ট ফুড রাইটার এবং টেলিভিশন সঞ্চালক কুণাল বিজয়ঙ্করও মুনাফের প্রশংসায় পঞ্চমুখ। তাঁর মতে, "মুনাফ ভারতীয় হোম শেফদের মধ্যে প্রথম, যিনি এত বড় সাফল্য অর্জন করেছেন। ওর রেস্তোরাঁর খাবার নিয়ে যত প্রশংসাই করি না কেন, সেটা কম হবে। তবে যে কথাটা না বললেই নয়, মায়ের রান্নাঘর থেকেই যে একটা ব্র্যান্ডের জন্ম দেওয়া যায়, সেটা কেবল মুনাফই দেখাল"।

 

.