BSNL-র এই প্ল্যান মাত্র ৩৯৯ টাকায় দিচ্ছে ৩০ Mbps গতি

নতুন BSNL ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানটি দেয় ৩০ Mbps ডাউনলোড গতি এবং ১০০০ GB পর্যন্ত ডেটা।

Updated By: Nov 5, 2021, 05:24 PM IST
BSNL-র এই প্ল্যান মাত্র ৩৯৯ টাকায় দিচ্ছে ৩০ Mbps গতি

নিজস্ব প্রতিবেদন: ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের ক্ষেত্রে BSNLনিয়ে এল ভালো খবর। সরকারি মালিকানাধীন টেলিকম প্রদানকারী ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) গ্রাহকদের জন্য একটি এন্ট্রি-লেভেল ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছে যা ৩৯৯ টাকায় ৩০ Mbps ডাউনলোড স্পিড দেয়। সীমিত সময়ের জন্য, BSNL-এর এই ব্রডব্যান্ড প্ল্যান শুধুমাত্র ৯০ দিনের জন্য উপলব্ধ। বিএসএনএল জুলাই মাসে তিন মাসের প্রচারমূলক সময়ের জন্য প্রায় একই ধরনের প্ল্যান ঘোষণা করেছিল। 

নতুন BSNL ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানটি দেয় ৩০ Mbps ডাউনলোড গতি এবং ১০০০ GB পর্যন্ত ডেটা। 'ফাইবার এক্সপেরিয়েন্স ৩৯৯' প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার পরে ব্যবহারকারীদের অবিলম্বে ৪৯৯ টাকার ফাইবার বেসিক ব্রডব্যান্ড প্ল্যানে স্থানান্তর করা হবে। এছাড়াও, BSNL প্যাকেজে কোনও অতিরিক্ত খরচ ছাড়াই যে কোনও নেটওয়ার্কে সীমাহীন ভয়েস কল করা সম্ভব। উপরন্তু, Amazon Pay ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে প্ল্যানের জন্য অর্থপ্রদান করার সময়, ব্যবহারকারীরা ২ শতাংশ রিওয়ার্ড পয়েন্ট বোনাস পাবেন। ৩৯৯ টাকার প্ল্যানটি শুধুমাত্র তামিলনাড়ু, গুজরাট, তেলেঙ্গানা এবং কেরালাতে পাওয়া যাবে।

৪৯৯ টাকার BSNL ফাইবার বেসিক প্যাকেজে ৩০ Mbps ডাউনলোড স্পিড এবং ৩.৩TB ডেটা অন্তর্ভুক্ত রয়েছে। ফেয়ার ইউসেজ পলিসি (FUP) সীমায় পৌঁছে গেলে, গতি কমে ২ Mbps হয়ে যাবে, অনেকটা ৩৯৯ টাকার প্ল্যানের মতো। এই প্ল্যানটি বেছে নিলে ভারতের যেকোনও নেটওয়ার্কে সীমাহীন ভয়েস কল করা সম্ভব। 

আরও পড়ুন: স্ত্রী bipolar? জেনে নিন সামলাবেন কিভাবে

BSNL-এর এন্ট্রি-লেভেল ফাইবার ব্রডব্যান্ড প্যাকেজ এবং বেসিক ফাইবার প্ল্যান ছাড়াও, তারা আরও কয়েকটি ব্রডব্যান্ড বিকল্প অফার দেয়। ৭৪৯ টাকার ভারত ফাইবার সুপারস্টার প্রিমিয়াম ১ প্ল্যানটি ১০০ Mbps ডাউনলোড গতি এবং ১০০ GB অবধি ডেটা ব্যবহার করার সুযোগ দেয় এবং তারপরে এর গতি কমে ৫ Mbpsহয়ে যায়। 

BSNL ভারত ফাইবার সুপারস্টার প্রিমিয়াম ২ প্ল্যান, ১৫০ Mbps ইন্টারনেট গতি এবং ২০০ GB পর্যন্ত ডেটা ব্যবহারের সুযোগ দেয় এবং তারপরে এটি ৯৪৯ টাকায় ১০ Mbps গতিতে নেমে আসে। SonyLIV প্রিমিয়াম, VooT সিলেক্ট, এবং YuppTV লাইভ ওটিটি সাবস্ক্রিপশন এই প্ল্যানের অন্তর্ভুক্ত রয়েছে। আন্দামান ও নিকোবর বাদে, এই প্ল্যানগুলি সমস্ত ভারতীয় রাজ্যে পাওয়া যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.