Valentine's Day 2023 | Broadway Hotel: যেতে পারেন চাঁদনির চেনা হোটেলে, গেলেই উপহার! টান পড়বে না পকেটেও

Celebrate this Valentine's Day 2023 with your special someone at Broadway Hotel Kolkata: প্রেমের দিনে, মনের মানুষের সঙ্গে বিশেষ ভাবে কাটানোর জন্য নিশ্চয়ই তৈরি আপনি। তবে বুঝে উঠতে পারছেন না যে, খানাপিনা সারতে কোথায় যাবেন। আপনার চেনা ব্রডওয়ে হোটেলই হতে পারে আপনার ডেস্টিনেশন। জেনে নিন বিশেষ দিনে কী কী আয়োজন থাকছে।

Updated By: Feb 13, 2023, 04:47 PM IST
Valentine's Day 2023 | Broadway Hotel: যেতে পারেন চাঁদনির চেনা হোটেলে, গেলেই উপহার! টান পড়বে না পকেটেও
ব্রডওয়ে তৈরি আপনার জন্য

শুভপম সাহা: 'বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা, কারা যে ডাকিল পিছে, বসন্ত এসে গেছে'.... দুয়ারে কড়া নাড়ছে ভ্যালেন্টাইন'স ডে (Valentine’s Day 2023)। রাত পোহালেই বাঙালির আরও একটা প্রেমদিবস। কারণ সরস্বতী পুজোর দিনই বাঙালির 'সরকারি' প্রেমদিবস। তবে মনের মানুষের জন্য বরাদ্দ ক্যালেন্ডারের 'বেসরকারি' প্রেমের দিন নিয়েও চূড়ান্ত এক্সসাইটেড থাকেন প্রেমিক-প্রেমিকারা। আর বাঙালি এমনিই খেতে ভালোবাসে, ভি-ডে'তে জমিয়ে না খেলে চলে নাকি! সত্যি বলতে এমন দিনে একটু প্রিভেসিতে খানাপিনা সারার অপশন একেবারেই কম। তারওপর আবার দামটাও একটা বড় ফ্যাক্টর। পকেটের কথাও যে ভাবতে হয় ভীষণ ভাবে। সবদিক বিচার করে একটা  চেনা ঠিকানা কিন্তু আছে। সাধারণত ভি-ডে সেলিব্রেশনের জন্য যে হোটেলের কথা অনেকের মাথাতেই আসবে না, সেই হোটেলেই আপনি যেতে পারেন। মধ্য কলকাতায় চাঁদনি চকের বুকেই জ্বলজ্বল করছে ব্রডওয়ে হোটেল (Broadway Hotel)। চাঁদনি মেট্রোর ছ'নম্বর গেট থেকে বেরিয়ে ওই ফুটের বাঁ-দিকে ধরে দু' পা এগোলেই চেনা 'বিএইচ'। ঠিকানা- ২৭ এ গণেশ চন্দ্র এভিনিউ। 

কলকাতার মৌতাতে মেখে মনের মানুষের সঙ্গে সময় কাটাতে পারেন এই ব্রডওয়েতে। কাঠের টেবল, কাঠের সোফা ও লাল টুকটুকে টেবল ক্লথের ওপর, যখন স্টার্টার থেকে মেইনকোর্স গুলো একের পর এক আসবে, তা কিন্তু একদমই মন্দ লাগবে না। পুরনো দিনের হোটেলের ঠিক যে ফ্লেভারটা শহরের নস্ট্যালজিয়ার নির্যাসটা বাতাসে ছড়িয়ে দেয়, ব্রডওয়ে ঠিক সেটাই করে। এখানকার ট্যাগলাইন হচ্ছে 'ওল্ড ক্যালকাটা চার্ম উইথ কলোনিয়াল নস্ট্যালজিয়া'। ভাবুন তো ১৯৩৭ সালে ভূমিষ্ঠ হওয়া হোটেল আজও কলকাতার বুকে রমরমিয়ে চলছে। এবার আসা যাক খাবারের কথায়। বিশেষ দিনে কী কী থাকছে আপনার অপেক্ষায়? ভি-ডে স্পেশ্যাল ফোর কোর্স মেন্যু সাজানো হয়েছে নিরামিশাষী ও আমিশাষীদের কথা ভেবেই। আপনার এবং তাঁর জন্যই বন্দোবস্ত করা হয়েছে। মানে মেন্যু ফর টু। 

আরও পড়ুনNew Rooftop Cafe In Kolkata: নতুন অবতারেই পুরনো ঠিকানা! গেলে মন ভালো হতে বাধ্য

ভি-ডে স্পেশ্যাল ভেজ মেন্যু
কোর্স ওয়ান: স্যুপ
(লেমন করিয়েন্ডার স্যুপ এবং সুইট কর্ন স্য়ুপ)
কোর্স টু: অ্যাপাটাইজার 
(হানি চিলি পটাটো ও পনীর অমৃতসরি টিক্কা)
কোর্স থ্রি: মেইন কোর্স
(ভেজ কাটলেট, ভেজ গ্রিলড স্যান্ডউইচ, তড়কা, পনীর ঝাল ফ্রেজি ও পছন্দের ব্রেড)
কোর্স ফোর: মুখমিষ্টি
দিনের বাছাই করা ডেজার্ট
(দাম ১০৯৯)

ভি-ডে স্পেশ্যাল ননভেজ মেন্যু
কোর্স ওয়ান: স্যুপ
(লেমন করিয়েন্ডার স্যুপ এবং সুইট কর্ন স্য়ুপ)
কোর্স টু: অ্যাপাটাইজার
(চিলি মাস্টার্ড চিকেন ও ফিশ ফিঙ্গার)
কোর্স থ্রি: মেইন কোর্স
(চিকেন আ লা কিয়েভ, ফিশ অ্যান্ড চিপস, তড়কা, চিকেন মশলা, পছন্দের ব্রেড)

কোর্স ফোর: মুখমিষ্টি
দিনের বাছাই করা ডেজার্ট
(দাম ১২৯৯)

ব্রডওয়ের কর্ণধার রাঘব শেহগালের কাছে প্রশ্ন ছিল যে, তাঁর কী প্রত্যাশা ভি-ডে'তে? কেনই বা মানুষ আসবেন এখানেই? তিনি বললেন, 'দেখুন আমার ভি-ডে নিয়ে প্রত্যাশা খুবই সহজ। ব্রডওয়েতে বরাবরই মানুষ এসেছেন, এই কলকাতাকে প্রকৃত অর্থে উপভোগ করার জন্য। মানুষ মুহূর্ত বানাতে আসেন এখানে। আমাদের দামও কিন্তু একেবারে সাধ্যের মধ্যে। এখানকার অ্যাম্বিয়েন্স মানুষ ভীষণ উপভোগ করে থাকেন। তাঁরা ফিরে যান বহু বছর আগে। তাঁরাই আমাকে বলেন যে, এখানে আসলে সময় যেন থেমে যায়। কাপলদের জন্য একটা বিশেষ সেটআপ থাকবে ভি-ডে'তে। তাঁরা প্রিভেসিও পাবেন। দু'জনের জন্য যে ফোর কোর্স মিল রেখেছি আমরা, তাও একেবারেই তাঁদের সাধ্যের মধ্যে। পকেট ফ্রেন্ডলিই বলা চলে। এবং কাপলদের জন্য আমাদের তরফে থাকবে বিশেষ উপহারও। দেখুন কাপলরা এখানে আসলে সাধ্যের মধ্যে ফুড অ্যান্ড ড্রিংকসের সঙ্গেই পাবেন দারুণ এক নস্ট্যালজিয়া। আমি বলব তাঁদের এখানে আসলে ভি-ডে'তে দারুণ সময় কাটবে।' এখনও যাঁরা ভি-ডে'তে কোথায় যাবেন বলে ঠিক করে উঠতে পারেনিন, তাঁরা কিন্তু ভেবেই দেখতে পারেন ব্রডওয়ের কথা। ভি-ডে'তে থাকুন বা না থাকুন, প্রেমে থাকুন। ভালো থাকুন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.