বেড়ানোর জায়গার আবহাওয়ার হালহকিকত জানাবে এই ট্রাভেল ওয়েব পোর্টাল

বাঙালির অত্যন্ত পছন্দের  ট্রাভেল ডেস্টিনেশন। কিন্তু এই ডেস্টিনেশনই এখন রাতের ঘুম কেড়েছে অনেকের। নিম্নচাপ আর ঘূর্ণিঝড়ে পণ্ড হতে বসেছে অনেকের আন্দামান ভ্রমণ। গিয়ে আটকে পড়েছেন অনেকে। যাঁদের  আন্দামান যাওয়ার কথা ছিল, তাঁদের মাথায় হাত । সমস্যা মেটাতে এগিয়ে এল একটি ট্রাভেল ওয়েব পোর্টাল। মুশকিল আসান করে দিচ্ছে groupouting ডট com।

Updated By: Dec 9, 2016, 08:42 PM IST
বেড়ানোর জায়গার আবহাওয়ার হালহকিকত জানাবে এই ট্রাভেল ওয়েব পোর্টাল

ওয়েব ডেস্ক : বাঙালির অত্যন্ত পছন্দের  ট্রাভেল ডেস্টিনেশন। কিন্তু এই ডেস্টিনেশনই এখন রাতের ঘুম কেড়েছে অনেকের। নিম্নচাপ আর ঘূর্ণিঝড়ে পণ্ড হতে বসেছে অনেকের আন্দামান ভ্রমণ। গিয়ে আটকে পড়েছেন অনেকে। যাঁদের  আন্দামান যাওয়ার কথা ছিল, তাঁদের মাথায় হাত । সমস্যা মেটাতে এগিয়ে এল একটি ট্রাভেল ওয়েব পোর্টাল। মুশকিল আসান করে দিচ্ছে groupouting ডট com।

আপাতভাবে কোথাও বেড়াতে যাওয়ার আগে টিকিট কাটা, হোটেল বুকিং নিয়েই  যত মাথাব্যথা থাকে। সেই জায়গার আবহাওয়া কেমন থাকবে, সাধারণ তার খোঁজ খবর করেন না বেশিরভাগ পর্যটকই। খোঁজখবর নিয়েই যাতে এবার থেকে বেড়াতে যাওয়া যায় সেই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছে groupouting.com নামের ট্রাভেল ওয়েব পোর্টাল।

সাইটে গিয়ে রেজিস্টার করুন বা সার্চ দিয়ে তথ্য জানতে চান। ব্যস, ওইটুকুই যথেষ্ট। কোনওরকম আবহাওয়া সংক্রান্ত সতর্কতা কিম্বা গুরুত্বপূর্ণ তথ্য থাকলে জানাবে পোর্টালই। আপাতত পোর্টালেই জানানো হচ্ছে। পরে মোবাইল অ্যাপ তৈরি হলে সুবিধে আরও বেড়ে যাবে। কোনওরকম প্রাকৃতিক দুর্যোগ থাকলে পিছিয়ে দিন বেড়ানোর সময়।  এটাই চায় সংস্থা।

শুধু আবহাওয়াই নয়, নির্দিষ্ট জায়গার খুঁটিনাটি, খাবার-দাবার বা হোটেল সংক্রান্ত যাবতীয় খবর দেবে groupouting.com। এমনই দাবি সংস্থার। পাশাপাশি সুলুক সন্ধান দেবে অভিনব ভ্রমণের। যেমন সাইকেলে সিকিমের সিল্ক রুট ভ্রমণ। বা সমুদ্রের তীর ধরে দিঘা থেকে মন্দারমনি বা তাজপুর। যা আপনার স্বপ্নে আছে। কিন্তু বাস্তবে হয়ে ওঠেনি কখনও।

আরও পড়ুন,আন্দামানে আটকে পড়া পর্যটকদের ফেরাতে উদ্যোগী মুখ্যমন্ত্রী

.