যে তেল মাথায় দিলে টাকে চুল জন্মাবেই

প্রথমেই বলে নেওয়া কোনও কোম্পানি বা প্রোডাক্টের বিজ্ঞাপন নয়। বৈজ্ঞানিক ভিত্তির ওপর দাঁড়িয়েই এই প্রতিবেদন। চুল নেই অথবা চুল পড়ে যাচ্ছে যাদের তাঁদের জন্য একমাত্র সমাধান। যা নিয়মিত ব্যবহারে অনুর্বর টাকে 'ফসল হয়', চুল জন্মায়। 

Updated By: Jun 8, 2016, 03:14 PM IST
যে তেল মাথায় দিলে টাকে চুল জন্মাবেই

ওয়েব ডেস্ক: প্রথমেই বলে নেওয়া কোনও কোম্পানি বা প্রোডাক্টের বিজ্ঞাপন নয়। বৈজ্ঞানিক ভিত্তির ওপর দাঁড়িয়েই এই প্রতিবেদন। চুল নেই অথবা চুল পড়ে যাচ্ছে যাদের তাঁদের জন্য একমাত্র সমাধান। যা নিয়মিত ব্যবহারে অনুর্বর টাকে 'ফসল হয়', চুল জন্মায়। 

রেড়ির তেল ব্যবহার করলে টাকে চুল হয়। তবে আছে নির্দিষ্ট পদ্ধতি। ভিটামিন-ই সমৃদ্ধ বেড়ির তেলে রয়েছে এমন ভেষজ কিছু উপাদান যা টাকে চুল গজাতে সাহায্য করে। প্রোটিন, মিনারেল, অ্যামিনো অ্যাসিড, ওমেগা ফ্যাটি ইত্যাদি সমস্ত বিষয় রয়েছে রেড়ীর তেলে। এই সমস্ত উপাদানই চুল পড়া বন্ধ করে ও চুল গজিয়ে উঠতে সাহায্য করে। 

কীভাবে ব্যবহার করা উচিত?
অবশ্যই, নারকেল তেলের সঙ্গে মিশিয়েই এই তেল ব্যবহার করা উচিত। দুটোর পরিমাণ সমান হলেই ভালো। এরপর ওই মিশ্রণ ব্রাশ অথবা হাত দিয়ে স্কাল্পে মালিশ করে নিন। খেয়াল রাখতে হবে চুলের গোড়া পর্যন্ত যেন তৈল মিশ্রণ পৌঁছে যায়। এরপর একটু উষ্ণ তোয়ালে দিয়ে মাথা ঢেকে রাখুন। ওই অবস্থায় থাকুন অন্তত ৮ ঘণ্টা। এরপর শ্যাম্পু করে নিন।  

কী কী উপকার পাওয়া যায়? 
এক। চুল পড়া বন্ধ করে।
দ্বিতীয়। চুলের গোড়াকে মজবুত করে।
তৃতীয়। চুলকে ঘন করে। 
চতুর্থ। মাথায় খুসকি হওয়া থেকে স্কাল্পকে রক্ষা করে। 
পঞ্চম। চুলের উজ্জ্বলতা বাড়িয়ে দেয়।    

.