মাঝ গঙ্গায় ভাসতে ভাসতে ‘ইলিশ উত্সব’! সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন

পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের এই ‘ইলিশ উত্সব’ হবে ১৮ আগস্ট। সীমিত আসনের ‘বুকিং’ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে...

Updated By: Jul 29, 2019, 02:50 PM IST
মাঝ গঙ্গায় ভাসতে ভাসতে ‘ইলিশ উত্সব’! সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন

নিজস্ব সংবাদদাতা: ভরা বর্ষায় বাঙালির পাতে ইলিশ থাকবে না, তা কি হয়! তবে উত্তর পেরিয়ে বর্ষা দক্ষিণবঙ্গে পৌঁছালেও বাজারে এখনও তেমন ইলিশের জোগান নেই। যে টুকু মিলছে, তার দাম আকাশ ছোঁয়া। তবে আক্ষেপ না করে কব্জি ডুবিয়ে ইলিশ খেতে চাইলে একবার ঢুঁ মেরে দেখুন পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের (West Bengal Tourism Development Corporation) অফিসিয়াল ওয়েবসাইটে। https://www.wbtdcl.com/ -এই লিঙ্কে ক্লিক করে এখনই নাম নথিভূক্ত করান রাজ্য সরকারের পর্যটন উন্নয়ন নিগমের বিশেষ উদ্যোগ ‘ইলিশ উত্সব’-এর জন্য।

এই সুযোগ আর পাঁচটা ‘ইলিশ উত্সব’-এর চেয়ে একেবারে আলাদা। এখানে ‘রথ দেখা, কলা বেচা’— দু’টোই হবে। কারণ, রাজ্য সরকারের পর্যটন উন্নয়ন নিগমের এই ‘ইলিশ উত্সব’-এ নানা পদের ইলিশের স্বাদ নেওয়ার পাশাপাশি সরকারি প্রমোদতরীতে চড়ে গঙ্গার বুকে ভেসে বেড়ানোর অনন্য সুযোগও পাওয়া যাবে। অর্থাৎ, প্রমোদতরীতে চড়ে গঙ্গায় ভ্রমণের সঙ্গে সঙ্গেই মিলবে কব্জি ডুবিয়ে ইলিশ খাওয়ার সুযোগ।

আরও পড়ুন: এক প্লেট খান বা পাঁচ প্লেট, খাবারের বিল বাড়বে না! অবিশ্বাস্য অফার দিচ্ছে Zomato!

পর্যটন উন্নয়ন নিগমের এই ইলিশ উত্সব কিন্তু মাত্র একদিনের। বলা ভাল, মাত্র কয়েক ঘণ্টার। ১৮ আগস্ট, রবিবার বেলা ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলবে এই ইলিশ উত্সব। বাবুঘাট থেকে ছাড়বে নির্দিষ্ট সরকারি প্রমোদতরীটি। প্রমোদতরীটির মোট ৮৪টি আসনের মধ্যে ইতিমধ্যেই ‘বুকিং’ হয়ে গিয়েছে অনেকগুলির। মাথাপিছু খরচ ২,০০০ টাকা। ‘ইলিশ উত্সব’-এ যোগ দিতে বা আপনার আসনটি সংরক্ষিত করতে (বুকিং-এর জন্য) https://www.wbtdcl.com/ -এই লিঙ্কে ক্লিক করুন। এ ছাড়াও ‘ইলিশ উত্সব’ সম্পর্কে সবিস্তারে জানতে ফোন করতে পারেন পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের হেল্পলাইন নম্বর: ১৮০০-২১২-১৬৫৫-এ।

প্রতি বছরই বর্ষায় কোলকাতা ও শহর-সংলগ্ন একাধিক নামী রেস্তোরাঁয় ‘ইলিশ উত্সব’-এর আয়োজন করা হয়। তবে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের এই ‘ইলিশ উত্সব’-এ না গেলে বাকিদের সঙ্গে এর ফারাকটা বুঝবেন না।

তথ্য সহায়তা: মৌমিতা চক্রবর্তী।

ছবি ও তথ্য সূত্র: পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের অফিসিয়াল ওয়েবসাইট।

.