Netflix: নেটফ্লিক্স দেখেন? মাথায় বাজ! বন্ধ পাসওয়ার্ড শেয়ারিং...

কোম্পানিটি বলেছে যে তারা ভারতে তাদের পরিবারের বাইরে Netflix শেয়ার করছেন এমন গ্রাহকদের কাছে ইমেল পাঠানো শুরু করেছে। Netflix মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মেক্সিকো এবং ব্রাজিলের মতো বিভিন্ন বাজার সহ ১০০ টিরও বেশি দেশে পাসওয়ার্ড শেয়ার করার উপর বিধিনিষেধ আরোপ করেছে।

Updated By: Jul 20, 2023, 06:41 PM IST
Netflix: নেটফ্লিক্স দেখেন? মাথায় বাজ! বন্ধ পাসওয়ার্ড শেয়ারিং...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: Netflix বৃহস্পতিবার ঘোষণা করেছে যে এটি ভারতে পাসওয়ার্ড শেয়ার করার সুযোগ বন্ধ করেছে। তাঁরা ঘোষণা করেছে যে শুধুমাত্র পরিবারের সদস্যরা একটি সিঙ্গেল অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবে। এই সিদ্ধান্তটি একটি বিশ্বব্যাপী বদলের অংশ। মে মাসে ঘোষণা করা হয়েছিল যে ব্যবহারকারীরা তাদের নিকটবর্তী পরিবারের বাইরের লোকেদের সঙ্গে পাসওয়ার্ড শেয়ার করে নেওয়ার কারণে কোম্পানিটি গত বছর একটি কঠিন সময় কাটিয়েছে। এর পরে রাজস্ব বাড়াতে চায় তারা।

স্ট্রিমিং জায়ান্ট একটি বিবৃতিতে বলেছে, ‘সেই পরিবারের প্রত্যেকে নেটফ্লিক্স ব্যবহার করতে পারেন, বাড়িতে, রাস্তায়, ছুটিতে যেকোনও জায়গায় এবং সব নতুন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারবেন’।

কোম্পানিটি বলেছে যে তারা ভারতে তাদের পরিবারের বাইরে Netflix শেয়ার করছেন এমন গ্রাহকদের কাছে ইমেল পাঠানো শুরু করেছে।

আরও পড়ুন: 7th Pay Commission: আসছে বড় আপডেট, ফের বাড়ছে আয়! ৪৬% হবে সরকারি কর্মচারীদের ডিএ?

তাঁরা আরও বলেছে যে, ‘আমরা স্বীকার করি যে আমাদের সদস্যদের বিনোদনের জন্য অনেক অপশন রয়েছে। এই কারণেই আমরা বিভিন্ন ধরণের নতুন চলচ্চিত্র এবং টিভি শোতে প্রচুর পরিমাণে বিনিয়োগ করতে থাকি। তাই আপনার রুচি, মেজাজ বা ভাষা যাই হোক না কেন এবং আপনি যার সঙ্গেই দেখছেন, সেখানে সবসময়ই কিছু না কিছু সন্তোষজনক থাকে’।

Netflix মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মেক্সিকো এবং ব্রাজিলের মতো বিভিন্ন বাজার সহ ১০০ টিরও বেশি দেশে পাসওয়ার্ড শেয়ার করার উপর বিধিনিষেধ আরোপ করেছে।

এই ঘটনা কোম্পানিটিকে বিশ্বব্যাপী প্রায় ৬ মিলিয়ন নতুন গ্রাহক যোগ করতে সহায়তা করেছে।

আরও পড়ুন: Week 16 | Daily Cartoon | সোমান্তরাল | ও চাঁদ, তোর বান্ধবীকে সঙ্গে নেব!

স্ট্রিমিং জায়ান্ট সম্প্রতি শেষ হওয়া ত্রৈমাসিকে মোট ২৩৮ মিলিয়ন গ্রাহক এবং ১.৫ বিলিয়ন ডলার লাভ করেছে।

বলা হয়েছে, ‘পাসওয়ার্ডের ওপর ক্র্যাকডাউন কাজ করছে,’ নেভিলিয়ার অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রধান বিনিয়োগ কর্মকর্তা লুই নাভেলিয়ার নেটফ্লিক্স সম্পর্কে বলেছেন।

তার আয়ের বিবৃতিতে, সংস্থাটি বলেছে যে নীতিটির ফলে বিশ্বব্যাপী তাদের সমস্ত বাজারে প্রসারিত হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.