বাড়ির জলের কল থেকে গল গল করে বেরচ্ছে রেড ওয়াইন! লকডাউনেও উৎসবে মাতলেন গ্রামবাসিরা

যেখানে মদের অভাবে তেষ্টায় অনেকের ছাটি ফাটার জোগাড়, সেখানে বাড়ির কলের লাইন থেকে জলের বদলে পড়ছে রেড ওয়াইন! দেখুন ভিডিয়ো...

Edited By: সুদীপ দে | Updated By: Apr 14, 2020, 08:11 PM IST
বাড়ির জলের কল থেকে গল গল করে বেরচ্ছে রেড ওয়াইন! লকডাউনেও উৎসবে মাতলেন গ্রামবাসিরা

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ থেকে বাঁচতে ২৫ মার্চ থেকে লকডাউন চলছে গোটা দেশে। পরিস্থিতির চাপে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়েছে। এই পরিস্থিতিতে দিন-আনা-দিন-খাওয়া মানুষের রীতিমতো নাভিশ্বাস ওঠার জোগাড়!

এ দিকে লকডাউনে বেজায় কষ্টে দিন কাটাচ্ছেন সুরা-প্রেমীরা। মদের অভাবে তেষ্টায় তাঁদের ছাটি ফাটার জোগাড়! মদ না পেয়ে আত্মহত্যা করছেন অনেকে। মদ না পেয়ে বার্নিস গোলা রং খেয়ে প্রাণও খোয়াতে হয়েছে তেলঙ্গানার তিন যুবকের। এই অবস্থায় বাড়ির কলের লাইন থেকে জলের বদলে যদি রেড ওয়াইন পড়ে! ঠাট্টা করছি না, এমনটাই ঘটেছে ইতালির মডেনা এলাকার নিকটবর্তী একটি গ্রামে।

জানা গিয়েছে, ক’ দিন আগেই ওই গ্রামের কয়েকটি বাড়িতে কল খুলতেই সেটা থেকে জলের বদলে হুরমুরিয়ে রেড ওয়াইন পড়তে শুরু করে! মুহূর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়ে ওই গ্রামের চারিদিকে। হুড়োহুড়ি পড়ে যায় বালতি, বোতলে রেড ওয়াইন ভরে রাখার জন্য। সেখানেও করোনার জেরে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে জলের কল থেকে রেড ওয়াইন পেয়ে বেজাই খুশি গ্রামের বাসিন্দারা। কিন্তু সুখ বেশিক্ষণ টেকেনি গ্রামবাসিদের কপালে। ঘণ্টা তিনেক পড়েই কল থেকে ওয়াইন পড়া বন্ধ হয়ে যায়।

কিন্তু কী করে এমনটা হল?

আরও পড়ুন: স্বাস্থ্যকর্মীকেই নিজের ছেলে ভেবে তাঁর কোলে মাথা রেখে ঘুমিয়ে পড়লেন করোনায় আক্রান্ত বৃদ্ধা!

জানা গিয়েছে, স্থানীয় একটি মদ তৈরির কারখানায় ওয়াইনের রিজার্ভার ফুটো হয়ে গিয়ে কোনও ভাবে সেটি গ্রামের জল সরবরাহের পাইপের মধ্যে মিশে যায়। ফলে গ্রামের ২০টি বাড়ির কল থেকে জলের বদলে রেড ওয়াইন পড়তে শুরু করে। গোটা গ্রাম যখন কল থেকে ওয়াইন পড়ার খববে মাতামাতি করছে, তখন বিষয়টি টের পেয়ে যান ওই ওয়াইন তৈরির কারখানার ইঞ্জিনিয়াররাও। ঘণ্টা খানেকের মধ্যে রিজার্ভার মেরামত করে নিয়েই কল থেকে ফের জল পড়তে শুরু করে স্বাভাবিক নিয়মেই।

এই ঘটনায় ওই ওয়াইন প্রস্তুতকারী সংস্থার কত ক্ষতি হয়েছে, তা জানা না গেলেও গ্রামের অনেকের বাড়িতেই লকডাউনের বাজারে ক’ দিন গলা ভেজানোর যথেষ্ট রসদ রেয়ে গিয়েছে।

.