নোটের ধাক্কায়, ওল্ড ইজ বোল্ড

ওল্ড ইজ বোল্ড। নোটের ধাক্কায় বার্ধক্যের নতুন ক্যাচলাইন এখন এটাই। অবসর জীবন মানেই, বোরিং লাইফ। খাওয়া-ঘুম-টিভি-একটু-আধটু আড্ডা, আর অঢেল বিশ্রাম। সেদিন শেষ। আশিতেও লেগেছে নতুন নোট-রোমাঞ্চ। বার্ধক্যও তাই ব্যস্ত, ব্যাঙ্কে। ব্যস্ত, নতুন কাজ, নতুন দায়িত্বের টানে।  

Updated By: Nov 22, 2016, 06:14 PM IST
নোটের ধাক্কায়, ওল্ড ইজ বোল্ড

ওয়েব ডেস্ক: ওল্ড ইজ বোল্ড। নোটের ধাক্কায় বার্ধক্যের নতুন ক্যাচলাইন এখন এটাই। অবসর জীবন মানেই, বোরিং লাইফ। খাওয়া-ঘুম-টিভি-একটু-আধটু আড্ডা, আর অঢেল বিশ্রাম। সেদিন শেষ। আশিতেও লেগেছে নতুন নোট-রোমাঞ্চ। বার্ধক্যও তাই ব্যস্ত, ব্যাঙ্কে। ব্যস্ত, নতুন কাজ, নতুন দায়িত্বের টানে।  
 
আটই নভেম্বর রাত আটটা পর্যন্তও জীবন এমন ছিল না। রিটায়ার্ড লাইফ। নো টেনশন, নো ব্যস্ততা। কিন্তু পুরোটাই উল্টে পাল্টে গিয়েছে, প্রধানমন্ত্রীর একটি ঘোষণায়। পাঁচশো, হাজার বাতিল। ব্যস, তারপর আর কী? দে ছুট,... ব্যাঙ্কে। বয়স বাহাত্তর, পন্ডিতিয়া রোডের বাসিন্দা বিজন ঘোষের। তবু এখন এই বয়সে হাজার হর্স পাওয়ারের গতিতে ছুটছে, শরীর-মন। নতুন জোশ, বার্ধক্যে।     

আরও পড়ুন- নোট বাতিলের সৌজন্যে আশ্রয়ের স্বপ্ন এবার প্রশ্রয় পাচ্ছে

শুধু বাড়ির টাকা তুলে চলে আসা নয়, এ নেশা অন্য। কাজের নেশা। অবসর জীবনের নিস্তরঙ্গতায় বহুদিন গা ভাসিয়ে দেওয়ার পর, এ আবার নতুন করে ব্যস্ততার রোমাঞ্চ। কোন খাতে সুদ কমছে, কোথাও কি বাড়ছে, এসবেই এখন ইন্টারেস্ট সত্তরোর্ধ বিজন ঘোষের। ফর্ম কী করে ফিল আপ করতে হবে, দেখিয়ে দিচ্ছেন অনেককে। আর এজন্য ব্যাঙ্কে রোজ যাওয়া চাইই চাই। এনিয়ে গিন্নির কথা শুনতে হলেও, থোড়াই কেয়ার!

আরও পড়ুন- হেলিকপ্টার আর প্লেনে চড়ে নোট পৌঁছচ্ছে দেশের প্রতি প্রান্তে

অবসর লাইফ ক্লিন বোল্ড, বাতিল নোটের ধাক্কায়। জীবন ছুটছে, আবার কাজের টানে। পেয়ে বসেছে, নতুন দায়িত্বের নেশা। আর এটাই এখন নতুন করে বাঁচার জীবনীশক্তি হয়ে উঠেছে, এমন হাজারো বিজন ঘোষের।

.