SBI কেওয়াইসি জালিয়াতি, ক্লিক করবেন না কোনও লিঙ্কে

যাদেরকে টার্গেট করা হচ্ছে তাদেরকে কেওয়াইসি আপডেট করার জন্য এসএমএস পাঠানো হচ্ছে

Updated By: Nov 11, 2021, 12:28 PM IST
SBI কেওয়াইসি জালিয়াতি, ক্লিক করবেন না কোনও লিঙ্কে

নিজস্ব প্রতিবেদন: শেষ কিছু দিনে বেশ কিছু অনলাইন প্রতারনার খবর পাওয়া যাচ্ছে। এর মধ্যে অন্যতম হল ব্যাঙ্কের কেওয়াইসি প্রতারনার খবর। 

কেওয়াইসি প্রতারনাকে কেন্দ্র করে ভারতের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে তাদের গ্রাহকরা যেন অনলিনে তাদের ব্যাঙ্কের কাজ করার সময় সতর্কতা অবলম্বন করেন। স্টেট ব্যাঙ্ক টুইট করে জানিয়েছে কেওয়াইসি প্রতারনা এখন সারা দেশে ছড়িয়ে গেছে। 

যাদেরকে টার্গেট করা হচ্ছে তাদেরকে কেওয়াইসি আপডেট করার জন্য এসএমএস পাঠানো হচ্ছে। এই এসএমএস-এ ক্লিক করার জন্য একটি লিঙ্ক দেওয়া থাকে। এই এসএমএসগুলির বিষয়ে রিপোর্ট করার জন্য একটি ওয়েবসাইট এই টুইটের সঙ্গে জুড়ে দিয়েছে তারা। সাধারনত গ্রাহকদের কাছে পাঠানো এসএমএস গুলিতে লেখা থাকে যে তাদের কেওয়াইসি আপডেট না করলে একাউন্ট বন্ধ হয়ে যাবে।

আরও পড়ুন: বুথ স্তরের কর্মীরাই লড়াই করে জেতাবে, ইকো পার্কে বললেন Dilip

স্টেট ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জানিয়েছে কোনও অ্যাটাচমেন্ট বা লিঙ্কে যেন তারা ক্লিক না করেন। অচেনা কারুর ফোনের থেকে শুনে যেন কোনও মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করা না হয়। আধার, পিন, সিভিভি-র মত কোনও তথ্য যেন কারোর সাথে শেয়ার না করা হয় এবং সবশেষে তারা জানিয়েছে যে ব্যাঙ্ক থেকে কখনও কেওয়াইসি আপডেট করার জন্য লিঙ্ক পাঠানো হয়না।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.