SBI-র গোল্ড লোনে দুর্দান্ত অফার, সুদে বাড়তি ছাড় গ্রাহকদের, কীভাবে আবেদন করবেন?

অনলাইনেও আবেদন করে এই সুবিধা নিতে পারবেন গ্রাহকরা।

Updated By: Aug 12, 2021, 06:03 PM IST
SBI-র গোল্ড লোনে দুর্দান্ত অফার, সুদে বাড়তি ছাড় গ্রাহকদের, কীভাবে আবেদন করবেন?

নিজস্ব প্রতিবেদন: জরুরি সময়ে টাকার চাহিদা পূরণের জন্য বেশ কিছু সম্ভাব্য বিকল্প থাকে সকলের কাছেই। যেমন ব্যক্তিগত ঋণ, প্রভিডেন্ট ফান্ড, ফিক্সড ডিপোজিট, মিউচুয়াল ফাণ্ড এই ধরনের আর্থিক সঞ্চয়গুলি থেকে টাকা তুলে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে ব্যক্তিগত ঋণ নেওয়ার ক্ষেত্রে বিকল্প হিসেবে সোনা বন্ধকী ঋণ যাকে গোল্ড লোনও বলা হয় সেই সুবিধাও নেন অনেকে। 

সোনার বিনিময়ে ঋণ নেওয়ার ক্ষেত্রে দেশের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য দুর্দান্ত সুবিধা নিয়ে এসেছে। সম্প্রতি গোল্ড লোনের ক্ষেত্রেও সুদের হারে বেশ কিছু পরিবর্তন এনেছে এসবিআই। গোল্ড লোনের ক্ষেত্রে সুদের হার কমিয়ে  ৮.২৫ শতাংশ করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত এর উপর অতিরিক্ত ০.৭৫% অতিরিক্ত ছাড়ও দেওয়া হবে। 

এই সময়ের মধ্যে অনলাইনেও আবেদন করে এই সুবিধা নিতে পারবেন গ্রাহকরা। ছাড়ের হিসেবে ৭.৫০% হারে গোল্ড লোনের ক্ষেত্রে সুদে অতিরিক্ত ছাড় পাওয়া যাবে এসবিআইতে। এই ঋণ পরিষেবা YONO SBI portal-এর মাধ্যমেও উপলব্ধ করা যাবে। সেখানে পেপার ওয়ার্কের ঝামেলা নেই, প্রসেসিং সময়ও কম। অনলাইনে অল্প সময়ে দ্রুত এই লোন প্রসেস হয়ে যাবে। 

 YONO- এর মাধ্যমে কীভাবে আবেদন করবেন?

YONO portal- এ গিয়ে আগে লগ ইন করুন। এরপর মেনুতে গিয়ে সিলেক্ট অপশনে যান৷ সেখানে Loan অপশন রয়েছে। ওই তালিকায় শেষে রয়েছে Gold Loan অপশনটি। সেখানে Apply Now করুন। সেখানে বিস্তারিত সব তথ্য দিয়ে আবেদন করা যাবে। 

আরও পড়ুন- Proteins: ওজন কমাতে প্রোটিনেই ভরসা রাখতে হবে, কেন জানেন?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.