Solar Eclipse April 2022: মাসের শেষে বছরের প্রথম সূর্যগ্রহণ, কী প্রভাব পড়বে রাশিতে

এই সূর্যগ্রহণটি আংশিক হবে।

Updated By: Apr 12, 2022, 10:05 AM IST
Solar Eclipse April 2022: মাসের শেষে বছরের প্রথম সূর্যগ্রহণ, কী প্রভাব পড়বে রাশিতে

নিজস্ব প্রতিবেদন: ২০২২ সালে মোট ৪টি গ্রহন হবে। এর মধ্যে ২টি সূর্যগ্রহণ এবং ২টি চন্দ্রগ্রহণ।২০২২ সালের গ্রহন শুরু হচ্ছে এপ্রিল মাস থেকে। বছরের এই প্রথম সূর্যগ্রহণ হবে ২০২২ সালের ৩০ এপ্রিল। 

এই সূর্যগ্রহণটি আংশিক হবে। তাই এর সূতক পিরিয়ড বৈধ হবে না এবং ধর্মের দিক থেকে এর বিশেষ গুরুত্ব থাকবে না। তবে জ্যোতিষ ও জ্যোতির্বিদ্যার দৃষ্টিকোণ থেকে এই গ্রহন খুবই গুরুত্বপূর্ণ।

বছরের এই প্রথম সূর্যগ্রহণ ৩০ এপ্রিল মধ্যরাত থেকে শুরু হবে। সূর্যগ্রহণ শুরু হবে মধ্যরাতে ১২.১৫ মিনিটে এবং চলবে ভোর ৪.০৮ মিনিট পর্যন্ত। যদিও ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না। দক্ষিণ আমেরিকার দক্ষিণ-পশ্চিমাঞ্চল, আটলান্টিক, অ্যান্টার্কটিকা এবং প্রশান্ত মহাসাগরে এই সূর্যগ্রহণ দেখা যাবে।

আরও পড়ুন: Bella Chow in Kolkata: 'বেলা চাও'-এর সুরে খাবারের আনন্দ, প্রথমবার কলকাতায় 'মানি হাইস্ট' থিমড রেস্তোরাঁ

ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে গ্রহনকে শুভ বলে মনে করা হয় না, তাই সূর্য ও চন্দ্রগ্রহণের সময় কোনও শুভ কাজ করা হয় না। এছাড়াও এই সময় কিছু খাওয়া অথবা পান করা হয় না। সূর্যগ্রহণের সূতক সময় মন্দিরের দরজা বন্ধ থাকে। 

এছাড়াও, জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি সূর্য এবং চন্দ্রগ্রহণের প্রভাব রয়েছে ১২টি রাশির উপর, সেই গ্রহন দৃশ্যমান হোক অথবা না হোক। ৩০ এপ্রিল ২০২২-এর সূর্যগ্রহণের প্রভাবও সব রাশির উপর পড়বে। এই প্রভাব কিছু রাশির জন্য শুভ হবে, আবার কারোর জন্য অশুভ হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সূর্যগ্রহণ বৃষ, কর্কট এবং ধনু রাশির জন্য শুভ হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.