শনি কেতু রাহুর অশুভ প্রভাব একাই রুখে দেয় এই পাথরটি! জানেন সেটা কী?

আংটি করে হাতে বা লকেট করে হারের মাধ্যমে গলায় পরা যায়।

Updated By: Dec 14, 2021, 05:54 PM IST
শনি কেতু রাহুর অশুভ প্রভাব একাই রুখে দেয় এই পাথরটি! জানেন সেটা কী?

নিজস্ব প্রতিবেদন: গ্রহরত্ন-পাথরের প্রভূত প্রভাব আছে সাধারণ মানুষের জীবনে। যদি কারওর ভাগ্য তাঁকে প্রবঞ্চনা করে বা কেউ দীর্ঘস্থায়ী কোনও আর্থিক সঙ্কটে ভোগেন তা হলে অনেক সময়েই সেটা কাটিয়ে ওঠার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে বিশেষ পাথর বা রত্ন ধারণ করার পরামর্শ দেওয়া হয়। 

কারণ একটিই, এই সব 'জেম' আসলে বিশেষ বিশেষ গ্রহের সঙ্গে যোগাযোগ রক্ষা করে। এবং এগুলি আমাদের উপর নেতিবাচক ভাবে কাজ করতে থাকা নানা গ্রহের অশুভ শক্তিকে কাটিয়ে আমাদের জীবন মসৃণ করে। আমাদের উপর সাধারণত অশুভ প্রভাব ফেলে শনি, রাহু ও কেতু। এদের অশুভ প্রভাব কাটানোর জন্য কিছু বিশেষ রত্ন ধারণ করতে হবে।

কোন কোন বিশেষ রত্ন শনি রাহু ও কেতুর অশুভ প্রভাব কাটিয়ে দেয়?

জ্য়োতিষ বিশারদেরা বলে থাকেন, শনি রাহু কেতুর অশুভ প্রভাব কাটাতে সাধারণত তিন ধরনের পাথর ধারণ করতে হয়। শনির অশুভ শক্তি কাটানোর জন্য জরুরি নীলা, রাহুর জন্য ওনিক্স বা গোমেদ আর কেতুর জন্য লাশুনিয়া। তবে ল্যাপিস ল্যাজুলি বা নীলকান্ত মণি এমন একটি পাথর যা ধারণ করলে এই তিনের সামগ্রিক অশুভ প্রভাবই কাটানো যায়।

এই পাথর পরলে আরও নানা ক্ষেত্রে সুবিধা হয়। যেমন, অ্যাকসিডেন্ট এড়াতে সুবিধা হয়। হঠাৎ করে টাকাপয়সা খোওয়া গেলেও এই জেমস্টোন সেই ব্যক্তিকে মানসিক ভাবে সাহায্য করে। ব্যবসার উন্নতির ক্ষেত্রেও প্রভূত সহায়তা করে এই পাথর। জন্মকুণ্ডলীতে সূর্যগ্রহণ বা চন্দ্রগ্রহণ সংক্রান্ত কোনও দোষ থাকলে তা-ও এতে কেটে যায়। এটা আংটি করে হাতে বা লকেট করে হারের মাধ্যমে গলায় পরা যায়। শনিবার শনির মন্ত্র পাঠ করে শোধন করে এই পাথর ধারণ করতে হবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বেডরুমেরই এক কোণে ঠাকুর রেখে পুজো করছেন! জানেন, কী ভুল করছেন?

.