গ্ঙ্গা পরিষ্কারে দশ বছরের ছেলের হাজার টাকার দানে প্রধানমন্ত্রীর চিঠি

স্কুলের এক প্রতিযোগিতায় জেতা টাকাটা  দিয়ে দশ বছরের ছোট্ট ছেলেটা অনেক কিছুই করতে পারত।  কত খেলনা হত, ভিডিও গেমস হত।  কিন্তু না, নিজের কথা না ভেবে ছোট্ট ছেলেটা ওর জেতা পুরস্কার মূল্যের এক হাজার টাকা দান করে দিল প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে। হাজার টাকার অনুদান দিয়ে চেন্নাইয়ের ছেলে শশাঙ্ক বলে, তার এই টাকাটা যেন গঙ্গা পরিষ্কারের জন্য খরচ করা হয়।

Updated By: Oct 24, 2016, 01:35 PM IST
গ্ঙ্গা পরিষ্কারে দশ বছরের ছেলের হাজার টাকার দানে প্রধানমন্ত্রীর চিঠি

ওয়েব ডেস্ক: স্কুলের এক প্রতিযোগিতায় জেতা টাকাটা  দিয়ে দশ বছরের ছোট্ট ছেলেটা অনেক কিছুই করতে পারত।  কত খেলনা হত, ভিডিও গেমস হত।  কিন্তু না, নিজের কথা না ভেবে ছোট্ট ছেলেটা ওর জেতা পুরস্কার মূল্যের এক হাজার টাকা দান করে দিল প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে। হাজার টাকার অনুদান দিয়ে চেন্নাইয়ের ছেলে শশাঙ্ক বলে, তার এই টাকাটা যেন গঙ্গা পরিষ্কারের জন্য খরচ করা হয়।

চেন্নাইয়ের ডিএভি স্কুলে সংস্কৃত ভাষার এক প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ক্লাস ফাইভে পড়া শশাঙ্ক। ওর থেকে বেশি বয়েসের ছেলেদের হারিয়ে ওই জেতে হাজার টাকার পুরস্কার। সেই পুরস্কার জিতে শশাঙ্ক 'গঙ্গা পরিষ্কার'অভিযান তহবিলে টাকা দেওয়ার সঙ্গে প্রধানমন্ত্রীকে চিঠিও লেখে। মোদীকে চেন্নাইয়ে ওর ঘরে আসতে অনুরোধ জানায় দশ বছরের ছেলেটা। সঙ্গে লেখে, 'প্রধানমন্ত্রী জি গঙ্গা যাতে পরিষ্কার থাকে, সেটা প্লিজ দেখবেন।'

আরও পড়ুন- মাওবাদীদের বিরুদ্ধে মিলল বড়সড় সাফল্য

দশ বছরের ছেলের এই দানে দারুণ খুশি প্রধানমন্ত্রী। চিঠি পড়ে শশাঙ্কর প্রশংসাও করেন মোদী। পিএমও-র পক্ষ থেকে চিঠির জবাব দেওয়া হয় শশাঙ্ককে।

আরও পড়ুন- ফের চালু হল ডবল ডেকার ট্রেন

.