Delhi: গোপনাঙ্গে লাঠির আঘাত! সহপাঠীদের হাতেই হেনস্থার শিকার অষ্টম শ্রেণীর ছাত্র...

Delhi: অষ্টম শ্রেণীর এক ছাত্রকে তার সিনিয়ররা শারীরিক হেনস্থা করেছে এবং তার এক সহপাঠী তার গোপনাঙ্গে একটি কাঠের লাঠি ঢুকিয়ে দিয়েছে বলে অভিযোগ। ১৩ মার্চ তার সহপাঠীর সঙ্গে তার ঝগড়া হয় এবং ১৮ মার্চ অভিযুক্তদের দ্বারা সে লাঞ্ছিত হয়।

Updated By: Apr 7, 2024, 11:53 AM IST
Delhi: গোপনাঙ্গে লাঠির আঘাত! সহপাঠীদের হাতেই হেনস্থার শিকার অষ্টম শ্রেণীর ছাত্র...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লিতে অষ্টম শ্রেণীর এক ছাত্রকে তার সিনিয়ররা শারীরিক হেনস্থা করেছে এবং তার এক সহপাঠী তার গোপনাঙ্গে একটি কাঠের লাঠি ঢুকিয়ে দিয়েছে বলে অভিযোগ। দিল্লি পুলিস ঘটনার সঙ্গে সম্পর্কিত একটি এফআইআর নথিভুক্ত করেছে, এবং একজন কিশোরকে গ্রেফতার করেছে।
১৪ বছর বয়সী এই ছাত্রটিকে তারই সহপাঠী এবং তার সিনিয়ররা কোণঠাসা করে এবং নির্মমভাবে মারধর করে। এফআইআর অনুসারে, ঘটনাটি ঘটেছে ১৮ মার্চ। ক্লাস ৮-এর ওই ছাত্র বলেছে যে তাকে স্কুলের সহপাঠীরা হুমকি দিয়েছিল যে ঘটনাটি কাউকে প্রকাশ করবে না বা তার বোন, যে একই স্কুলে অধ্যয়নরত, তাকে না জানাতে।

আরও পড়ুন:  Gold Price: কমল দাম! কোথায় গিয়ে দাঁড়াল বেলাগাম সোনা, জেনে নিন কলকাতার দর
অভিযোগকারীর মতে, ১৩ মার্চ তার সহপাঠীর সঙ্গে তার ঝগড়া হয় এবং ১৮ মার্চ অভিযুক্তদের দ্বারা সে লাঞ্ছিত হয়। প্রতিশোধের ভয়ে ভুক্তভোগী প্রথমে কাউকে ঘটনাটি জানায়নি।
২০ মার্চ, তিনি পেটে ব্যথার অভিযোগ করেন এবং তাকে নিকটস্থ ডাক্তারের কাছে নিয়ে যান। কিন্তু সেখানেও ভুক্তভোগীর অবস্থার উন্নতি হয়নি এবং ২৮ মার্চ তাঁকে আবারও হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল এবং তার অপারেশনও করতে হয়।
হাসপাতালের চিকিৎসকরা পরিবারকে জানান যে শিশুটি সম্ভবত কোনো অপ্রীতিকর ঘটনার শিকার হয়েছে। ২ এপ্রিল যখন ছেলেটির জ্ঞান আসে, তখন সে তার পরিবারকে পুরো ঘটনাটি জানায়, যার পরে পুলিসে অভিযোগ দায়ের করা হয়। মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী ভুক্তভোগী তার পায়ু অঞ্চলে একটি কাঠের লাঠি প্রবেশ করাতে জড়িত একটি গুরুতর আঘাত পেয়েছেন। তারপরই পুলিসের দ্বারস্থ হয় তার পরিবার।

আরও পড়ুন: Delhi Child Trafficking Case: দিল্লিতে আটক শিশু পাচার চক্র! এক মাসেই বিক্রি ১০, উদ্ধার ২ সদ্যোজাত
ফলস্বরূপ, ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা), ৩৪১ (অন্যায়ভাবে সংযম), ৩৪ (সাধারণ অভিপ্রায়কে এগিয়ে নেওয়ার জন্য বেশ কয়েকটি ব্যক্তির দ্বারা করা কাজ) এবং ৩৭৭ সহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারার অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। পাশাপাশি তালিকায় আছে ধারা ৫০৬ (অপরাধমূলক ভয় দেখানো) এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (POCSO) আইনের ধারা ৬।
অভিযুক্ত কিশোর অপরাধীকে দ্রুত গ্রেফতার করা হয় এবং জুভেনাইল জাস্টিস বোর্ডের (জেজেবি) সামনে হাজির করা হয়।
ছাত্রের পরিবার পুলিস ও স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে সহযোগিতার অভাবের অভিযোগ তুলেছে। তাদের দাবি, স্কুলের অধ্যক্ষের কাছে তাদের প্রবেশাধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.