গোয়ায় বড়সড় ধাক্কা খেল কংগ্রেস, ইস্তফা দিলেন ২ বিধায়ক

ফের জমে উঠেছে গোয়ার রাজনীতি। মঙ্গলবার সেরাজ্যে পদত্যাগ করেছেন ২ কংগ্রেসি বিধায়ক। ২ বিধায়কের এই সিদ্ধান্তে আরব সাগরের পাড়ে কংগ্রেসের সরকার গঠনের স্বপ্ন বড় ধাক্কা খেল বলে মনে করা হচ্ছে। 

Updated By: Oct 16, 2018, 05:27 PM IST
গোয়ায় বড়সড় ধাক্কা খেল কংগ্রেস, ইস্তফা দিলেন ২ বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: ফের জমে উঠেছে গোয়ার রাজনীতি। মঙ্গলবার সেরাজ্যে পদত্যাগ করেছেন ২ কংগ্রেসি বিধায়ক। ২ বিধায়কের এই সিদ্ধান্তে আরব সাগরের পাড়ে কংগ্রেসের সরকার গঠনের স্বপ্ন বড় ধাক্কা খেল বলে মনে করা হচ্ছে। 

মঙ্গলবার আচমকাই পদত্যাগ করেন গোয়ার কংগ্রেসি বিধায়ক দয়ানন্দ সোপটে ও সুভাষ শিরোডকর। বিধানসভার অধ্যক্ষ প্রমোদ সাওয়ান্তকে পদত্যাগপত্র পাঠিয়েছেন তাঁরা। পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলেও খবর। তাঁরা বিজেপিতে যোগ দিতে পারেন বলে অনুমান। 

মঙ্গলবার সকালে প্রথমে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করেন গোয়ার কংগ্রেসি ২ বিধায়ক দয়ানন্দ সোপটে ও সুভাষ শিরোডকর। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিরোডকর বলেন, আমরা বিজেপিতে যোগদান করতে চলেছি। আমাদের সঙ্গে আরও ২-৩ জন বিধায়ক রয়েছেন। অনুমান তাঁরাও দ্রুত বিধায়ক পদে ইস্তফা দিয়ে দলত্যাগ করবেন বলে অনুমান। 

'মি টু' ঝড় অস্বস্তি বাড়াল রাহুলের জন্য, বিড়ম্বনায় কংগ্রেস

গোয়া বিধানসভার অধ্যক্ষ প্রমোদ সওয়ান্ত ২ বিধায়কের ইস্তফাপত্রের প্রাপ্তি স্বীকার করে জানিয়েছেন, স্বেচ্ছায় তাঁরা পদত্যাগ করছেন বলে জানিয়েছেন ওই ২ বিধায়ক। তাঁদের ওপর কোনও পদত্যাগের কোনও চাপ ছিল না বলেও উল্লেখ করা হয়েছে চিঠিতে। তাই আমি পদত্যাগপত্র গ্রহণ করেছি। 

৩৮ আসনের গোয়া বিধানসভায় বর্তমানে বিজেপি ও কংগ্রেসের ১৪ জন করে বিধায়ক রয়েছেন। এছাড়া মহারাষ্ট্রওয়াড়ি গোমন্তক পার্টির ৩ জন, গোয়া ফরওয়ার্ড পার্টির ৩ জন, এনসিপির ১ জন ও ৩ জন নির্দলীয় সদস্য রয়েছেন। গোয়া বিধানসভার অধ্যক্ষ জানিয়েছেন, বিধায়কদের পদত্যাগের ব্যাপারে নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছেন তিনি।  

.