Jaish-e-Mohammad: জোড়া এনকাউন্টারে নিকেশ ৬ জঙ্গি, নিহতদের মধ্যে ২ জন পাকিস্তানি

তল্লাশি চলাকালীন, জঙ্গিরা গুলি চালায় এবং নিরাপত্তা বাহিনী তার পাল্টা জবাব দেয়

Updated By: Dec 30, 2021, 01:26 PM IST
Jaish-e-Mohammad: জোড়া এনকাউন্টারে নিকেশ ৬ জঙ্গি, নিহতদের মধ্যে ২ জন পাকিস্তানি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার সকালে পুলিস জানিয়েছে, জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগ (Anantnag) এবং কুলগাম (Kulgam) জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে এক রাতের সংঘর্ষে একজন বিদেশী নাগরিক সহ ছয় জইশ-এ-মোহাম্মদ (Jaish-e-Mohammad) জঙ্গি নিহত হয়েছে।

কাশ্মীরের আইজিপি বিজয় কুমার (Vijay Kumar) বলেছেন, "দক্ষিণ কাশ্মীরে গত ১২ ঘণ্টায় ছয় জন JeM সন্ত্রাসবাদী নিহত হয়েছে, তাদের মধ্যে দুইজন পাকিস্তানি।" পুলিশ আরও জানিয়েছে যে দুটি এনকাউন্টার থেকে একটি M4, দুটি AK রাইফেল এবং গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

 

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে রাতভর সংঘর্ষে তিন JeM জঙ্গি নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। অনন্তনাগ জেলার নওগাম শাহাবাদে (Nowgam Shahabad) জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী বুধবার রাতে তল্লাশি অভিযান শুরু করে।

আরও পড়ুন: Nagaland জুড়ে প্রতিবাদের মাঝেই ৬ মাস বাড়ল AFSPA-র মেয়াদ

একে একটি বড় সাফল্য বলে অভিহিত করে, আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেছেন, "নিষিদ্ধ সন্ত্রাসবাদী সংগঠন JeM-এর ছয় সন্ত্রাসবাদী দুটি পৃথক এনকাউন্টারে নিহত হয়েছে। নিহত সন্ত্রাসবাদীদের মধ্যে ৪ জনকে চিহ্নিত করা গেছে। এদের মধ্যে দুই জন পাকিস্তানি এবং দুই জন স্থানীয় সন্ত্রাসবাদী। অন্য দুই জঙ্গির পরিচয় শনাক্ত করা হচ্ছে। আমাদের জন্য একটি বড় সাফল্য।"

তল্লাশি চলাকালীন, জঙ্গিরা গুলি চালায় এবং নিরাপত্তা বাহিনী তার পাল্টা জবাব দেয়। এর ফলে একটি এনকাউন্টার হয় যেখানে ওই তিন জঙ্গি নিহত হয়েছে।

উভয় পক্ষের মধ্যে প্রাথমিক গুলি বিনিময়ের সময়, সেনা এবং একজন পুলিসও আহত হয়, যাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

এই বছর ৮৬ টিরও বেশি এনকাউন্টারে, কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হাতে ১৬৮ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে। এদের মধ্যে ১৯ জন বিদেশী এবং ১৪৯ জন স্থানীয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.