এখনও অটল! ভারতরত্ন বাজপেয়ীর জন্মদিনে মুক্তি ৯৩ কারাবন্দির

উত্তরপ্রদেশের প্রশাসন ইতিমধ্যেই ১৩৫ জনের একটি তালিকা তৈরি করেছে। এই তালিকা থেকেই ৯৩ জন বন্দিকে কারামুক্ত করা হবে। উল্লেখ্য, প্রশাসনের তরফে বেশ কয়েকটি সমাজসেবী সংগঠনের সঙ্গেও কথা বলা হয়েছে, যারা এই ৯৩ দোষীর 'জরিমানা' চুকিয়ে দেবে।

Updated By: Dec 22, 2017, 09:19 AM IST
এখনও অটল! ভারতরত্ন বাজপেয়ীর জন্মদিনে মুক্তি ৯৩ কারাবন্দির

নিজস্ব প্রতিবেদন: ভারতবর্ষের ইতিহাসে এটাই বোধহয় প্রথমবার, প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিনের উপহার হিসেবে মুক্তধারায় ফিরতে চলেছে ৯৩ কারাবন্দি। ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর ৯৩-তম জন্মদিনে উত্তরপ্রদেশের বিভিন্ন জেলে বন্দি ৯৩ জন কারা আবাসিককে জীবনের পথে মুক্ত করতে চলেছে সে রাজ্যের সরকার। 

আরও পড়ুন- স্তব্ধ সচিন! গণতন্ত্রের মন্দিরে বাকরূদ্ধ ভারতরত্ন

যোগী সরকারের তরফে জানানো হয়েছে, যে কারা আবাসিকদের সাজা সম্পূর্ণ হয়েছে অথচ অর্থের অভাবে আদালতের নির্দেশিত 'জরিমানা' দিতে তারা ব্যর্থ, তাদের চিহ্নিত করেই স্বাভাবিক জনজীবনে ফিরিয়ে দেওয়া হবে। সেক্ষেত্রে সরকার দেখে নেবে, একটি সাজা শেষ করার পর দোষী সাব্যস্ত কারাবন্দি অন্য কোনও মামলায় দণ্ডিত হয়েছেন কি না। 

আরও পড়ুন- ২জি কেলেঙ্কারি মামালায় বেকসুর খালাস কানিমোঝি, এ রাজা-সহ সব অভিযুক্ত

সূত্রের খবর, উত্তরপ্রদেশের প্রশাসন ইতিমধ্যেই ১৩৫ জনের একটি তালিকা তৈরি করেছে। এই তালিকা থেকেই ৯৩ জন বন্দিকে কারামুক্ত করা হবে। উল্লেখ্য, প্রশাসনের তরফে বেশ কয়েকটি সমাজসেবী সংগঠনের সঙ্গেও কথা বলা হয়েছে, যারা এই ৯৩ দোষীর 'জরিমানা' চুকিয়ে দেবে।

.