অতিরিক্ত কাজের চাপ! নিজের রাইফেল থেকে গুলি চালালেন BSF কনস্টেবল; মৃত ৫ আহত ১

গুলির শব্দ শুনে অন্য সেনারা দৌড়াতে শুরু করেন। গুলিবিদ্ধ হয়েছেন মোট নয়জন। ঘটনাস্থলেই ৪ জওয়ান মারা যান এবং সাত্তেপা নিজেকে গুলি করে।

Updated By: Mar 6, 2022, 02:17 PM IST
অতিরিক্ত কাজের চাপ! নিজের রাইফেল থেকে গুলি চালালেন BSF কনস্টেবল; মৃত ৫ আহত ১
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অমৃতসরের (Amritsar) খাসা (Khasa) গ্রামে বিএসএফ-এর মেসে গুলি চালানোর ঘটনায় পাঁচ বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) জওয়ান মারা গেছেন। ঘটনাটি ঘটেছে রোবিবার।

মহারাষ্ট্রের (Maharashtra) বিএসএফ কনস্টেবল সত্তেপা (Sattepa), অমৃতসরে বিএসএফ মেসের ভিতরে গুলি চালিয়েছিলেন বলে অভিযোগ। ঘটনায় তিনি নিজেও মারা গেছেন বলে জানা গেছে। আহত জওয়ানদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এখনও পর্যন্ত চার বিএসএফ জওয়ানের মৃতদেহ হাসপাতালে পৌঁছেছে। এই ঘটনায় আরও অনেকে গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

বিএসএফ অফিসাররা একটি বিবৃতিতে জানিয়েছেন, "একটি দুর্ভাগ্যজনক ঘটনায়, ৬ মার্চ, অমৃতসরে ১৪৪ বিএন খাসার সদর দপ্তরে সিটি সাত্তেপা এসকে-র দ্বারা সংঘটিত হত্যার ঘটনায় ৫ বিএসএফ সৈন্য আহত হয়েছেন। এই ঘটনায় সিটি সাত্তেপা এসকেও আহত হয়। আহত ৬ জনের মধ্যে সিটি সাত্তেপা সহ ৫ জন নিহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। প্রকৃত ঘটনা জানার জন্য তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।"

বিবৃতিতে জানানো হয়েছে যে আরও তথ্য পরবর্তীকালে জানানো হবে। অন্যদিকে আহতদের সবাইকে গুরু নানক দেব হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: Climate Change: আগামি দিনে পৃথিবী কি তীব্র খাদ্যসঙ্কটে আক্রান্ত হতে চলেছে? উপমহাদেশে দুর্ভিক্ষ!

জানা যাচ্ছে যে ওই কনস্টেবল অতিরিক্ত কাজের চাপে ছিলেন এবং তাকে প্রতিদিন বিনা ছুটিতে ডিউটি করতে হয়েছিল। এতে তিনি খুবই বিচলিত হয়ে পড়েন। শনিবার, বিএসএফের একজন সিনিয়র অফিসারের সঙ্গে তার তর্ক হয়। রবিবার সকালে সেতাপ্পা ডিউটিতে ছিলেন এবং রেগে গিয়ে নিজের রাইফেল দিয়ে গুলি চালাতে শুরু করেন।

গুলির শব্দ শুনে অন্য সেনারা দৌড়াতে শুরু করেন। গুলিবিদ্ধ হয়েছেন মোট নয়জন। ঘটনাস্থলেই ৪ জওয়ান মারা যান এবং সাত্তেপা নিজেকে গুলি করে।

খবর পেয়ে পুলিশ ও বিএসএফের অফিসাররা ঘটনাস্থলে পৌঁছান। আহতদের সঙ্গে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ রক্ষনাবেক্ষনের প্রস্তুতি শুরু করেছে পুলিশ। নিহত ও আহতদের পরিবারকে খবর দেওয়া হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.