২জি মামলায় রাজা-কানিমোঝির মুক্তিকে চ্যালেঞ্জ করে আদালতে সিবিআই

২জি মামলা পিছু ছাড়ছে না প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজার। দিল্লির বিশেষ আদালতের রায়ে ২জি মামলায় নির্দোষ বলে ঘোষণা করা হয এ রাজা ও ডিএমকে নেত্রী কানিমোঝিকে{ এবার পাল্টা মামলা  

Updated By: Mar 19, 2018, 04:59 PM IST
২জি মামলায় রাজা-কানিমোঝির মুক্তিকে চ্যালেঞ্জ করে আদালতে সিবিআই

নিজস্ব প্রতিবেদন:  ২জি মামলা পিছু ছাড়ছে না প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজার। দিল্লির বিশেষ আদালতের রায়ে ২জি মামলায় নির্দোষ বলে ঘোষণা করা হ্য় এ রাজাকে। একইসঙ্গে ডিএমকে নেত্রী কানিমোঝিকেও রেহাই দেওয়া হয়। এবার সেই রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে গেল সিবিআই।

গত ডিসেম্বর মাসে ২জি স্পেকট্রাম বিলি মামলায় রাজা ও কানিমোঝিকে রেহাই দেওয়া হয়। ২জি মামলার জন্য গঠিত বিশেষ আদালত সাফ জানিয়ে দেয় ওই মামলায় কানিমোঝি ও রাজার বিরুদ্ধে আনা অভি‌যোগ প্রমাণ করতে ব্যর্থ সিবিআই। ওই মামলায় নির্দোষ বলে ঘোষণা করা হয় আরও ১৭ জনকেও।

আরও পড়ুন-বিধায়ক দীপালি ঘোষের আত্মীয়ের দোকানের সামনে চিপসের প্যাকেট, ভিতরে মজুত অস্ত্র

২জি মামলার রায় দিতে গিয়ে বিশেষ আদালতের বিচারক ও পি সাইনি মন্তব্য করেন, ‘একটি টেলিকম কোম্পানিকে ২জি লাইসেন্স পাইয়ে দেওয়ার বিনিময়ে এ রাজা সহ অভি‌যুক্তরা ‌যে কমিশন নিয়েছিল তার কোনও প্রমাণ নেই। এই মামলার গুরুত্ব রাজা কি করেছেন তার উপরে নয় বরং অন্যান্যরা কেন নিষ্কৃীয় থেকেছেন সেটাই দেখার বিষয়। রাজা ‌যে মূল ষড়‌যন্ত্রকারী তার কোনও প্রমাণ মেলেনি।’

উল্লেখ্য, ২০১১ সালে তৎকালীন ক্যাগ বিনোদ রাই জানান, টেলিকম মন্ত্রী এ রাজা জলের দরে ২জি স্পেকট্রামের লাইসেন্স দিয়েছেন। এর জন্য সরকারের ১.৭৬ লাখ কোটি টাকা ক্ষতি হয়েছে। ওই অভি‌যোগের জেরে পদত্যাগ করতে হয় রাজাকে।

.