Abhishek Banerjee: বাধা নেই বিদেশযাত্রায়, সুপ্রিম স্বস্তি অভিষেকের! ইডিকে কড়া নির্দেশ শীর্ষ আদালতের...

 এদিন আদালত ইডিকে বলে যে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নামে যদি লুক আউট সার্কুলার থাকে, তবে তা প্রত্যাহার করা হোক। কারণ অভিষেকের নামে লুক আউট সার্কুলার থাকলে তাঁকে কোথাও আটকানো হতে পারে।

Updated By: Jul 28, 2023, 01:43 PM IST
Abhishek Banerjee: বাধা নেই বিদেশযাত্রায়, সুপ্রিম স্বস্তি অভিষেকের! ইডিকে কড়া নির্দেশ শীর্ষ আদালতের...

অর্ণবাংশু নিয়োগী: সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেকের। বিদেশযাত্রা মামলায় শীর্ষ আদালতে স্বস্তি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের। এদিন শীর্ষ আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আইনজীবী জানান, অভিষেকের বিদেশযাত্রায় বাধা দেওয়া হয়নি। তবে নিয়মাবলী শিথিল করা হয়েছে। যে কারণে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বিদেশ গিয়েছেন। এই সংক্রান্ত অভিষেক বন্দ্যোপাধ্য়ায় কবে ও কতবার বিদেশ গিয়েছেন, সেই তালিকাও এদিন আদালতে জমা দেয় ইডি। 

এদিন ইডি আদালতকে আরও জানায় যে বিদেশ যেতে হলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ৭ দিন আগে তদন্তকারী সংস্থার কাছে অনুমতির জন্য আবেদন করতে হবে। আবেদন বিবেচনা করে সিদ্ধান্ত নেবে তদন্তকারী এজেন্সি। অর্থাৎ, বিদেশযাত্রার এক সপ্তাহ আগে ইডিকে জানাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডি সেইমতো প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। প্রসঙ্গত, এদিন আদালত ইডিকে বলে যে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নামে যদি লুক আউট সার্কুলার থাকে, তবে তা প্রত্যাহার করা হোক। কারণ অভিষেকের নামে লুক আউট সার্কুলার থাকলে তাঁকে কোথাও আটকানো হতে পারে, সেক্ষেত্রে সময় নষ্ট হবে। ইডি ও আদালত, উভয়েরই সময় নষ্ট হবে।

জবাবে ইডির আইনজীবী এস ভি রাজু জানান, অভিষেকের নামে কোনও লুক আউট সার্কুলার নেই। চোখের চিকিৎসার প্রয়োজনে বিদেশযাত্রার জন্য ২৬ জুলাই আবেদন করেন অভিষেক। তাঁর আবেদন বিবেচনা করে লুক আউট সার্কুলার প্রত্যাহার করা হয়। তারপরই তিনি বিদেশযাত্রা করেন। প্রসঙ্গত, চোখের চিকিৎসার জন্য আমেরিকা গিয়েছেন অভিষেক। তারপরই ইডির তরফে আদালতে জানানো হয় যে, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় বা রুজিরা বন্দ্যোপাধ্য়ায়ের বিদেশযাত্রার ক্ষেত্রে একসপ্তাহ আগে জানাতে হবে। তারপর সেই আবেদন বিবেদনা করে অনুমতি দেওয়া হবে। এদিন সুপ্রিম কোর্ট স্বষ্ট জানিয়ে দিয়েছে যে, জিজ্ঞাসাবাদ শুধুমাত্র কলকাতাতেই হবে। 

আরও পড়ুন, Malda: ২ আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মার! বামনগোলাকাণ্ডে পুলিসের বিরুদ্ধে কড়া ব্যবস্থা পুলিসেরই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.