সার্জিক্যাল স্ট্রাইক ২: কীভাবে ঘায়েল হল পাকিস্তান, জানাতে সর্বদল বৈঠক ডাকল কেন্দ্র

পুলওয়ামার জঙ্গি হামলার পরও একটি সর্বদলীয় বৈঠক হয়েছিল। ওই বৈঠক ডেকেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

Updated By: Feb 26, 2019, 02:01 PM IST
সার্জিক্যাল স্ট্রাইক ২: কীভাবে ঘায়েল হল পাকিস্তান, জানাতে সর্বদল বৈঠক ডাকল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: মোদী জমানায় পাকিস্তানের উপর দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইকের পর সর্বদলীয় বৈঠক ডাকা হল কেন্দ্রীয় সরকারের তরফে। সর্বদলীয় বৈঠক ডাকলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। আজ, মঙ্গলবার বিকেল পাঁচটায় ওই বৈঠক হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: বায়ুসেনার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে প্রতিক্রিয়া দিলেন সিধু

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা হয়। বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে এসে কনভয়ে ধাক্কা মারে এক জঙ্গি আদিল। ঘটনায় শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান।

এর পর থেকে প্রতিশোধ চাইছিল গোটা দেশ। মোদী সরকারও যোগ্য জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: রাত জেগে অভিযানে কড়া নজর মোদীর

অবশেষে ঘটনার ১২ দিন পর জবাব দিল ভারতীয় সেনা। পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি-নিধনের কাজ সেরে এলেন বায়ু সেনার অফিসাররা। মোদী সফলভাবে জমানায় সফল হল আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক।

বায়ুসেনা সূত্রে খবর, ১০০০ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয় এই সার্জক্যাল স্ট্রাইকে। পাক-অধিকৃত কাশ্মীরের খাইবার-পাখতুনওয়া এলাকায় এই হামলা চালানো হয়।

আরও পড়ুন: এক দিনে দ্বিতীয় বার ভারতের কাছে মার খেল পাকিস্তান, পাক ড্রোন গুলি করে নামাল সেনা

গোটা ঘটনা নিয়ে ইতিমধ্যে বিবৃতি দিয়েছে বিদেশমন্ত্রক। সাংবাদিক বৈঠক করেছেন বিদেশ সচিব বিজয় গোখলে। জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এর পর বিকেলে সর্বদলীয় বৈঠক ডাকা হল। ওই ঘটনা নিয়েই সব রাজনৈতিক দলগুলিকে জানাতে এই বৈঠক ডাকা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে হামলা, জানাল বিদেশমন্ত্রক

পুলওয়ামার জঙ্গি হামলার পরও একটি সর্বদলীয় বৈঠক হয়েছিল। ওই বৈঠক ডেকেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেই বৈঠকে পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে সবদলই সহমত হয়েছিল।

.