হিন্দুস্তানে হিংসার কোনও স্থান নেই, স্পষ্ট বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাত্কারে মোদী বলেছেন, শীর্ষ আদালতের রায়ের পরই রাম মন্দির নিয়ে অধ্যাদেশ আনা যেতে পারে।

Updated By: Jan 1, 2019, 08:30 PM IST
হিন্দুস্তানে হিংসার কোনও স্থান নেই, স্পষ্ট বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনকে ‘পাখির চোখ’ করে উনিশে নয়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রামমন্দির-

** সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাত্কারে মোদী বলেছেন, শীর্ষ আদালতের রায়ের পরই রাম মন্দির নিয়ে অধ্যাদেশ আনা যেতে পারে।

উর্জিত প্যাটেল-

** রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর উর্জিত প্যাটেলের অবসর নিয়ে মোদী বলেন, এই প্রথম আপনাদের সামনে বলছি, উনি ইস্তফা দেওয়ার ৬-৭ মাস আগে তাঁর ইচ্ছার কথা জানিয়েছিলেন। এমনকি তিনি লিখিত আকারে জানিয়েছিলেন। এখানে কোনও রাজনৈতিক অভিসন্ধি লুকিয়ে নেই। উনি রিজার্ভ ব্যাঙ্কের জন্য দারুণ কাজ করেছেন।

নোটবন্দি-

** নোটবন্দি নিয়ে প্রধানমন্ত্রী বললেন, এটা কোনও ধাক্কা নয়। মানুষকে এক বছর আগেই জানিয়েছিলাম, যাদের কাছে বেশি সম্পদ (কালো টাকা) রয়েছে, তারা ব্যাঙ্কে জমা করুক। সরকারকে কর দিলে সুবিধা তাদেরই হতো!

গান্ধী পরিবার-

** গান্ধী পরিবার নিয়ে মোদীর তোপ: এটা জানা উচিত তারা প্রথমে পরিবারের কথা ভাবে। চার প্রজন্ম দেশ চালাচ্ছে তারা। একাধিক আর্থিক দুর্নীতিতে জর্জরিত তারা জামিনে ঘুরে বেড়াচ্ছে। আর তাদের অধীনে বেশ কিছু লোক কাজ করছে যারা সত্য গোপন করে অপপ্রচার চালাচ্ছে।

সার্জিক্যাল স্ট্রাইক-

** ** সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে মোদীর হুঁশিয়ারি: একটা লড়াইয়ে পাকিস্তানকে শুধরে যাবে এটা ভাবা বড় ভুল হবে। পাকিস্তানকে শোধরাতে সময় লাগবে।

আয়ুষ্মান স্বাস্থ্যবীমা-

** ২০১৮ সাল সবচেয়ে সফল বছর। নির্বাচন শুধুমাত্র অনেক সংখ্যার একটি সংখ্যা মাত্র। যদি গরিব মানুষ ৫ লক্ষ টাকা পর্যন্ত আয়ুষ্মান ভারত যোজনার স্বাস্থ্যবীমা পেয়ে থাকে এর থেকে বড় কী হতে পারে! কত মানুষ এই আওতায় চিকিত্সা পাচ্ছেন! এর পরও কি ২০১৮-কে অসফল বছর বলা যায়!   

তিন রাজ্যে পরাজয় -

** সম্প্রতি পাঁচ রাজ্যের নির্বাচন নিয়ে মোদী বললেন, তেলঙ্গানা ও মিজোরামে বিজেপিকে সুযোগ দেয়নি জনগণ। ছত্তিসগড়ে বিজেপির পরাজয় হয়েছে। কিন্তু মনে রাখতে হবে, বাকি দুই রাজ্য (রাজস্থান ও মধ্য প্রদেশ) ত্রিশঙ্কু তৈরি হয়েছে। ১৫ বছর ধরে সরকার বিরোধী হাওয়া চলায় এই পরাজয়। আমরা এ বিষয় নিয়ে আলোচনা করছি।   

নীরব-মালিয়া -

** পলাতক ঋণখেলাপিদের উদ্দেশে মোদীর কড়া বার্তা: এই সরকারের জমনায় যারা টাকা নিয়ে দেশে ছাড়া হয়েছেন, তাদের আজ নয় কাল নিয়ে আসা হবেই। কূটনৈতিক স্তরে আলোচনা চলছে। দেশে এবং বিদেশে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হচ্ছে। দেশের টাকা নিয়ে পালানোর মাসুল কড়ায়-গণ্ডায় দিতে হবে।

জিএসটি -

** জিএসটি নিয়ে রাহুল গান্ধীর কটাক্ষ ‘গব্বর সিং ট্যাক্স’ মন্তব্য পাল্টা জবাব মোদীর –যার যেমন ভাবনা, তার তেমন উক্তি! কিন্তু তাদের জানা উচিত এই জিএসটির প্রক্রিয়া শুরু হয়ে কংগ্রেস আমলেই। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি যখন অর্থমন্ত্রী ছিলেন, তখন থেকে এই প্রক্রিয়া শুরু হয়। জিএসটির সমালোচনা করতে গিয়ে নিজেদেরই সমালোচনা করছে কংগ্রেস।

ললিপপ কটাক্ষ-

** তিন রাজ্যে কংগ্রেস সরকারের কৃষিঋণ মুকুব নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য, কংগ্রেসের এই সিদ্ধান্ত ‘ললিপপ’ বলেছিলাম কারণ, ওরা দাবি করছে কৃষকদের সব ঋণ মুকুব করে দেওয়া হয়েছে। তারা মিথ্যে কথা বলছে। সত্যি এটাই বাস্তবে এমন কিছুই হয়নি।

 

.