Assam: রাইজর দলকে তৃণমূলে মিশিয়ে রাজ্য সভাপতি হোন, Akhil-কে প্রস্তাব Mamata-র!

 মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০২৪ সালে নরেন্দ্র মোদী সরকারকে ক্ষমতা থেকে হঠাব, বললেন অখিল গগৈ (Akhil Gogoi)। 

Updated By: Aug 8, 2021, 11:05 PM IST
Assam: রাইজর দলকে তৃণমূলে মিশিয়ে রাজ্য সভাপতি হোন, Akhil-কে প্রস্তাব Mamata-র!

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরার পর এবার অসমে নজর তৃণমূল কংগ্রেসের। সে রাজ্যে সিএএ বিরোধী আন্দোলনের নেতা অখিল অখিল গগৈয়ের (Akhil Gogoi) কাছে প্রস্তাব গিয়েছে তৃণমূলের (TMC)। রাইজর দলের প্রধান অখিল শিবসাগর কেন্দ্রের বিধায়কও। তাঁর দাবি, রাইজর দলকে তৃণমূলে মিশিয়ে দেওয়ার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অসমে তৃণমূলের রাজ্য সভাপতি করা হবে তাঁকে।

ইতিমধ্যেই ত্রিপুরায় (Tripura) তৃণমূলের আবির্ভাবেই ধুন্ধুমার পরিস্থিতি। শনিবার দলের ছাত্র-যুব নেতাদের উপরে হামলার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। গ্রেফতার করা হয়েছে তৃণমূলের ১৪ জন নেতাকে। তাঁদের ছাড়াতে রবিবার সকালে ত্রিপুরায় পৌঁছে যান অভিষেক (Abhishek Banerjee)।বিপ্লব দেব সরকারকে উৎখাতের ডাক দিয়েছেন তিনি। উত্তর-পূর্বের আর এক বিজেপি শাসিত রাজ্য অসমের দিকেও হাত বাড়াল তৃণমূল (TMC)। সে রাজ্যে সংগঠন বাড়ানোর লক্ষ্যে প্রস্তাব দেওয়া হয়েছে অসমের শিবসাগরের বিধায়ক তথা রাইজর দলের প্রধান অখিল গগৈকে। কলকাতায় এসে তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে তিনি বৈঠক করেছেন বলেও খবর।

তৃণমূলের তরফে যে তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে তা নিশ্চিত করেছেন অখিল নিজেই। তিনি বলেন,'আমাদের মধ্যে তিন দফায় বৈঠক হয়েছে। রাইজর দলকে তৃণমূলের সঙ্গে মিশিয়ে দিলে আমাকে অসম তৃণমূলের রাজ্য সভাপতি করা হবে আশ্বাস দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।' তবে এখনও পর্যন্ত তৃণমূলের প্রস্তাব নিয়ে সিদ্ধান্ত হয়নি। পার্টির কার্যকরী সভার বৈঠকে বিষয়টি নিয়ে চূড়ান্ত ফয়সলা হবে বলে জানান অখিল। 

২০২৪ সালের আগে কয়েকটি রাজ্যে সংগঠন তৈরি করতে চাইছে তৃণমূল। এর মধ্যে অসম ও ত্রিপুরা অন্যতম। অসমের একটা অংশ বাঙালি অধ্যুষিত। সিএএ বিরোধিতায় রাস্তায় নেমেছিল সে রাজ্যের একাধিক সংগঠন। অখিল সেই আন্দোলনের অন্যতম মুখ। এনআইএ গ্রেফতার করেছিল তাঁকে। মাসখানেক আগে ছাড়া পেয়েছেন। সিএএ নিয়ে শুরু থেকে বিরোধিতা করে আসছেন মমতাও। সেজন্য অসমে তৃণমূলের সংগঠন বিস্তারে অনুঘটক হতে পারেন অখিল। তাঁর দলের সঙ্গে তৃণমূলের সংমিশ্রণ যে সময়ের অপেক্ষা তার ইঙ্গিত দিয়েছেন অখিল। তাঁর কথায়,'আমরা আঞ্চলিক দলগুলিকে নিয়ে জোট বাঁধছি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০২৪ সালে নরেন্দ্র মোদী সরকারকে ক্ষমতা থেকে হঠাব।'     

আরও পড়ুন- Tripura: ত্রিপুরেশ্বরী মায়ের ভূমিতে ষড়যন্ত্র সফল হতে দেবে না ত্রিপুরাবাসী: Biplab

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.