বাহিনীর নিরাপত্তায় বড় সিদ্ধান্ত মোদী সরকারের, এবার থেকে বিমানে শ্রীনগর যাবেন জওয়ানরা

শ্রীনগর থেকে জম্মুর মধ্যে শুধুমাত্র বিমানে যাতায়াত করবেন জওয়ানরা

Updated By: Feb 21, 2019, 02:28 PM IST
বাহিনীর নিরাপত্তায় বড় সিদ্ধান্ত মোদী সরকারের, এবার থেকে বিমানে শ্রীনগর যাবেন জওয়ানরা

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলা থেকে শিক্ষা নিয়ে পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। সড়কপথে নয়, এবার থেকে বিমানে জম্মু থেকে শ্রীনগরে যাবেন জওয়ানরা। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সিদ্ধান্ত অনুসারে বিএসএফ, অসম রাইফেলস, সিআরপিএফ, সিআইএসএফ, এসএসবি, এনএসজি ও আইটিবিপি জওয়ানদের এবার থেকে কাশ্মীর উপত্যকায় মোতায়েনের জন্য আকাশপথে জম্মু থেকে শ্রীনগরে নিয়ে যাওয়া হবে। জওয়ানদের নিরাপত্তার কথা ভেবেই আধাসামরিক বাহিনীকে বিমানে শ্রীনগর নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে। এর ফলে এবার থেকে বাহিনীর আধিকারিক ও জওয়ানরা আকাশপথে শ্রীনগর যাবেন ও শ্রীনগর থেকে ফিরবেন। 

পুলওয়ামা হামলা জইশের কাজ, তবে পাকিস্তানের এতে হাত নেই, বললেন মুশারফ

আজ থেকেই আধাসেনার জন্য লাগু হয়েছে এই সিদ্ধান্ত। 

জানা গিয়েছে, বাহিনীতে যোগদান ও ছুটিতে যাওয়া দুই ক্ষেত্রেই জওয়ানদের বিমানে যাতায়াতের ব্যবস্থা করবে কেন্দ্র। এক জায়গা থেকে অন্য জায়গায় জওয়ানদের সরাতেও ব্যবহার করা হবে বিমান। অকাশপথে দিল্লি - শ্রীনগর, শ্রীনগর - দিল্লি, জম্মু - শ্রীনগর, শ্রীনগর - জম্মুর মধ্যে যাতায়াত করবেন জওয়ানরা। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং মঙ্গলবার জম্মু-কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখেন। গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে পুলওয়ামার অবন্তীপোরায় জইশ-ই-মহম্মদের আত্মঘাতীয় হানায় শহিদ হয়েছেন সিআরপিএফ-এর ৪০ জন জওয়ান। এর পরই বাহিনীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। চাপ বাড়তে থাকে কেন্দ্রের ওপরেও। 

.