পুলওয়ামা হামলা জইশের কাজ, তবে পাকিস্তানের এতে হাত নেই, বললেন মুশারফ

বুধবার পাকিস্তানের একটি অসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে মুশারফ বলেন, '(পুলওয়ামা হামলা)ভয়ঙ্কর ঘটনা। আমরা শোকাহত, তীব্র নিন্দা করছি। হামলাকারীদের জন্য আমার মনে কোনও সমবেদনা নেই। আমার ওপরেও এক জইশ জঙ্গি হামলা চালিয়েছিল। 

Updated: Feb 21, 2019, 01:56 PM IST
পুলওয়ামা হামলা জইশের কাজ, তবে পাকিস্তানের এতে হাত নেই, বললেন মুশারফ

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলায় জড়িত পাকিস্তানি জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ। এবার স্বীকারোক্তি এল কাঁটাতারের ওপার থেকে। তবে যেমন তেমন কেউ নন, পুলওয়ামায় জৈশের জড়িত থাকার কথা স্বীকার করে নিলেন পাকিস্তানের প্রাক্তন স্বৈরশাসক পারভেজ মুশারফ।

বুধবার পাকিস্তানের একটি অসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে মুশারফ বলেন, '(পুলওয়ামা হামলা)ভয়ঙ্কর ঘটনা। আমরা শোকাহত, তীব্র নিন্দা করছি। হামলাকারীদের জন্য আমার মনে কোনও সমবেদনা নেই। আমার ওপরেও এক জইশ জঙ্গি হামলা চালিয়েছিল। ইমরান খানেরও ওদের প্রতি কোনও সমবেদনা আছে বলে মনে হয় না।' 

কাশ্মীরে ফের পুলওয়ামার মতো হামলার সতর্কতা, ৫০০ কেজি RDX জড়ো করেছে জঙ্গিরা

তবে এই ঘটনার সঙ্গে পাকিস্তান যে কোনও ভাবে যুক্ত নয় তাও স্পষ্ট করেছেন তিনি। তিনি বলেন, 'মওলানা (মাসুদ আজাহার) এটা করিয়েছে, জইশ এটা করিয়েছে। তবে এতে সরকারের (পাকিস্তান) কোনও হাত নেই। যৌথ তদন্তকমিটি গড়ে ঘটনার তদন্ত হওয়া উচিত। তাতে যদি দেখা যায় পাকিস্তান সরকার জড়িত তাহলে লজ্জার শেষ নেই।' একই সঙ্গে জইশকে নিষিদ্ধ করার দাবি তুলেছেন তিনি।