Opposition Meet: বিরোধী বৈঠকে যোগ দেওয়া নেতারা সকলেই দুর্নীতির অংশীদার, আক্রমণ শাহের

Amit Shah: বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপি আয়োজিত মুঙ্গের সংসদীয় কেন্দ্রের লক্ষীসরাইতে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়ই বিরোধীদের নিশানা করেছেন। শাহের নিশানায় ছিলেন এই বৈঠকের মূল উদ্যোক্তা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। 

Updated By: Jun 30, 2023, 10:45 AM IST
Opposition Meet: বিরোধী বৈঠকে যোগ দেওয়া নেতারা সকলেই দুর্নীতির অংশীদার, আক্রমণ শাহের
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাটনাতে আয়োজিত দেশের বিরোধীদের বৈঠককে (Opposition Meet) নিশানা করলেন অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, ২৩ জুনের ওই বৈঠকে যারা উপস্থিত ছিলেন তাঁরা সকলেই প্রায় ২০ লক্ষ কোটি দুর্নীতির অংশীদার। শাহের নিশানায় ছিলেন এই বৈঠকের মূল উদ্যোক্তা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। তাঁকে নিশানা করে অমিত শাহ বলেছেন, রাজ্যের জনগণ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে "দুর্নীতিবাজ নেতাদের উপযুক্ত জবাব" দেবে। 

আরও পড়ুন, Social Media: রাজ্যের নতুন ফতোয়া, সোশ্যাল মিডিয়ায় মেয়েরা ডিপি দিতে পারবে না! চলে এল বিরাট আপডেট

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপি আয়োজিত মুঙ্গের সংসদীয় কেন্দ্রের লক্ষীসরাইতে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়ই বিরোধীদের নিশানা করেছেন। শাহের কথায়, 'বিহার সর্বদা দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলেছে। পাটনায় ২৩ জুনের সভায় যোগদানকারী বিরোধী নেতারা ২০ লক্ষ কোটি টাকার বেশি মূল্যের কেলেঙ্কারিতে জড়িত। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিহার দুর্নীতিবাজ নেতাদের উপযুক্ত জবাব দেবে।"

ওই সভা থেকেই শাহ বিহারের মুখ্যমন্ত্রীর ট্র্যাক রেকর্ড নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, "নীতীশবাবুকে অবশ্যই ব্যাখ্যা করতে হবে যে তিনি বিহারের জন্য কী করেছেন"। তিনি আরও অভিযোগ করেছেন যে রাজ্যে 'মহাগঠবন্ধন' সরকারের অধীনে আইনশৃঙ্খলা পরিস্থিতি "দিন দিন খারাপ হচ্ছে। 

এদিকে, ২০২৪-এর লোকসভা ভোটের আগে এতদিন কার্যত ছন্নছাড়া অবস্থায় দেখা যাচ্ছিল বিরোধীদের। বিজেপির বিরুদ্ধে তাদের ইডি-সিবিআইকে নিজেদের স্বার্থে ব্যবহার করা-সহ বিভিন্ন বিষয়ে অভিযোগ থাকলেও, এতদিন তারা একমঞ্চে আসতে পারেনি। শেষমেষ বিরোধী দলগুলির বৈঠকে সামিল হয় তারা। চার ঘণ্টা ধরে তাদের মধ্যে আলোচনাপর্ব চলে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, "আগামী ১০ অথবা ১২ জুলাই পরবর্তী বৈঠক হবে। যেখানে সব রাজ্য নিয়ে রণকৌশল ঠিক করা হবে। ২০২৪ সালে আমাদের একজোট হয়ে লড়তে হবে। আমরা বিজেপি ক্ষমতাচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তী সরকার আমরাই গড়ব।"

আরও পড়ুন, Rahul Gandhi in Manipur Updates: অগ্নিগর্ভ মণিপুরে রাহুল, কংগ্রেস নেতার কনভয় আটকাল পুলিস!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.