মাতঙ্গ সিংয়ের গ্রেফতারে বাধা দেওয়ার অভিযোগে সরিয়ে দেওয়া হল স্বরাষ্ট্র সচিব অনিল গোস্বামীকে

সারদা কাণ্ডে মাতঙ্গ সিংয়ের গ্রেফতারে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগে সরিয়ে দেওয়া হল স্বরাষ্ট্র সচিব অনিল গোস্বামীকে। সূত্রে খবর, সিবিআইকে মাতঙ্গ সিংয়ের গ্রেফতার রুখে দিতে অনুরোধ করেছিলেন গোস্বামী। তারপরই তাকে পদত্যাগ করতে নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার।

Updated By: Feb 4, 2015, 10:17 PM IST
মাতঙ্গ সিংয়ের গ্রেফতারে বাধা দেওয়ার অভিযোগে সরিয়ে দেওয়া হল স্বরাষ্ট্র সচিব অনিল গোস্বামীকে

ওয়েব ডেস্ক: সারদা কাণ্ডে মাতঙ্গ সিংয়ের গ্রেফতারে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগে সরিয়ে দেওয়া হল স্বরাষ্ট্র সচিব অনিল গোস্বামীকে। সূত্রে খবর, সিবিআইকে মাতঙ্গ সিংয়ের গ্রেফতার রুখে দিতে অনুরোধ করেছিলেন গোস্বামী। তারপরই তাকে পদত্যাগ করতে নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, দিল্লির নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন অনিল গোস্বামী। সেই বৈঠকেই তিনি সিবিআইয়ের সঙ্গে কথা বলার কথা স্বীকার করেন। তারপরই তাকে পদত্যাগদের নির্দেশ দেন রাজনাথ সিং। নব্বইয়ের দশকে নরসিংহ রাও সরকারের প্রতিমন্ত্রী মাতঙ্গ সিং গত ৩১ জানুয়ারি কলকাতা থেকে গ্রেফতার হন। তাঁর বিরুদ্ধে চ্যানেল খোলার জন্য সারদা গ্রুপের চেয়ারম্যান সুদীপ্ত সেনের কাছ থেকে ২৮ কোটি নেওয়ার অভিযোগ রয়েছে। যদিও, সেই চ্যানেল কোনওদিনই খোলা হয়নি।
 
গত সপ্তাহে বিদেশ সচিব সুজাতা সিংকেও সরিয়ে দেয় কেন্দ্রীয় সরকার।

 

.