কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে নামার হুমকি আন্না হাজারের

সংসদে শীতকালীন অধিবেশনে জনলোকপাল বিল পাশ না হলে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে নামবেন তিনি। শুক্রবার রাজঘাটে মৌনব্রত ভাঙার পর সাংবাদিক সম্মেলন করে এমনই হুমকি দিয়েছেন আন্না হাজারে।

Updated By: Nov 4, 2011, 10:45 AM IST

সংসদে শীতকালীন অধিবেশনে জনলোকপাল বিল পাশ না হলে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের বিরুদ্ধে প্রচারে নামবেন তিনি। শুক্রবার রাজঘাটে মৌনব্রত ভাঙার পর সাংবাদিক সম্মেলন করে এমনই হুমকি দিয়েছেন আন্না হাজারে। তাঁর অভিযোগ, জন লোকপাল বিলকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে দুর্বল করতে চাইছে কেন্দ্রীয় সরকার। লোকপাল বিল পাশ না হলে তিনদিন অনশনে বসারও হুমকি দিয়েছেন আন্না হাজারে। গতরাতেই নিজের গ্রাম রালেগাঁও সিদ্ধি থেকে রাজধানী দিল্লি পৌঁছন মহারাষ্ট্রের প্রবীণ সমাজকর্মী। আজ সকাল সাতটা নাগাদ রাজঘাটে গিয়ে আনুষ্ঠানিক ভাবে গিয়ে ১৯ দিনের মৌনব্রত ভঙ্গ করেন তিনি। হিসার লোকসভা আসনের ফল প্রকাশের আগের দিন, ১৬ অক্টোবর থেকে ৭৪ বছরের প্রবীণ সমাজকর্মী মৌনব্রত পালন করছিলেন। মুখে কোনও কথা না বললেও লিখিতভাবে তাঁর মত প্রকাশ করতেন আন্না।
আজই প্রস্তাবিত লোকপাল বিলের খসড়া নিয়ে সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সঙ্গে বৈঠকে বসবে টিম আন্না। লোকপাল বিল নিয়ে আজ স্ট্যান্ডিং কমিটির বৈঠকে যোগ দিতে পারেন আন্না নিজেও।
গতকাল রাতেও লোকপাল বিলের খসড়া নিয়ে দুতরফের একটি বৈঠক হয়। টিম আন্নার তরফে বৈঠকে হাজির ছিলেন অরবিন্দ কেজরিওয়াল, প্রশান্ত ভূষণ ও কিরণ বেদি। আলোচনা শেষে মিডিয়ার মুখোমুখি হয়ে প্রশান্ত ভূষণ জানান বৈঠক ইতিবাচক।
সংসদের শীতকালীন অধিবেশনে লোকপাল বিল পাশ না হলে, তিনদিন অনশনে বসার হুমকি দিয়েছেন আন্না হাজারে। তাই আজকের বৈঠকেই ইউপিএ সরকার ও টিম আন্নার ভবিষ্যত সম্পর্কের দিশানির্দেশ মিলতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

.