নিয়ন্ত্রণরেখায় বেলাগাম পাক গোলাগুলি, শহিদ এক ক্যাপ্টেন-সহ ৪

রবিবার সন্ধ্যা থেকে রাজৌরি জেলার ভিম্ভের গালি সেক্টরে বিনা প্ররোচনায় গোলাগুলি ছুড়তে থাকে পাকিস্তান। পাক গোলার আঘাতে গুরুতর আহত হন ক্যাপ্টেন কপিল কুণ্ডু। কিছুক্ষণ পর মৃত্যু হয় ২২ বছর বসয়ী ওই সেনা আধিকারিকের। মাত্র ৬ দিন পর জন্মদিন ছিল হরিয়ানার গুরুগ্রামের বাসিন্দা ক্যাপ্টেন কপিলের।

Updated By: Feb 5, 2018, 11:20 AM IST
নিয়ন্ত্রণরেখায় বেলাগাম পাক গোলাগুলি, শহিদ এক ক্যাপ্টেন-সহ ৪

ওয়েব ডেস্ক: পাকিস্তানের অস্ত্রবিরতি লঙ্ঘনে শহিদ হলেন ভারতীয় সেনার এক ক্যাপ্টেন ও ৩ জওয়ান। ঘটনায় ৪ জন আহত হয়েছেন। রবিবার সন্ধ্যা থেকে জম্মু ও কাশ্মীরের রাজৌরি ও পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর ব্যাপক গোলাগুলি শুরু করে পাক রেঞ্জাররা। তাতেই শহিদ হন ৪ জন। সেনার তরফে জানানো হয়েছে, পাকিস্তানকে উপযুক্ত জবাব দেওয়া হচ্ছে। 

পাকিস্তানের একটি গুলির জবাব অসংখ্য গুলি দিয়ে দেবে ভারত, শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং একথা বলার পর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতে আঘাত হানল পাকিস্তান। রবিবার সন্ধ্যা থেকে রাজৌরি জেলার ভিম্ভের গালি সেক্টরে বিনা প্ররোচনায় গোলাগুলি ছুড়তে থাকে পাকিস্তান। পাক গোলার আঘাতে গুরুতর আহত হন ক্যাপ্টেন কপিল কুণ্ডু। কিছুক্ষণ পর মৃত্যু হয় ২২ বছর বসয়ী ওই সেনা আধিকারিকের। মাত্র ৬ দিন পর জন্মদিন ছিল হরিয়ানার গুরুগ্রামের বাসিন্দা ক্যাপ্টেন কপিলের।

এছাড়া পাক গোলায় শহিদ হয়েছেন ৪২ বছর বয়সী হাবিলদার রোশন লাল, কাশ্মীরের সাম্বা জেলার বাসিন্দা তিনি। গ্বালিয়রের বাসিন্দা ২৭ বছরের রাইফেলম্যান রামাবতার। জম্মুর কাঠুয়া জেলার বাসিন্দা ২৩ বছরের শুভম সিং।

আরও পড়ুন - যাদবপুরে আত্মঘাতী মাদকনির্ভর যুবক, পুলিসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে তুমুল বিক্ষোভ

লাগাতার গোলাগুলিতে ক্ষয়ক্ষতি কমাতে বন্ধ রাখা হয়েছে নিয়ন্ত্রণরেখা লাগোয়া সমস্ত স্কুল। খালি করে দেওয়া হচ্ছে একাধিক গ্রাম। 

শহিদদের আত্মত্যাগ বৃথা যাবে না বলে জানিয়ে বিবৃতি জারি করা হয়েছে সেনাবাহিনীর তরফে। চার শহিদের স্মৃতিতে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

.